এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে দুরন্ত তিনকন্যা, দিব্যা-পিঙ্কি-সরিতার সোনা

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে দুরন্ত তিনকন্যা, দিব্যা-পিঙ্কি-সরিতার সোনা

এই সময় ডিজিটাল ডেস্ক: প্রতিপক্ষদের বিধ্বস্ত করে এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপ থেকে বৃহস্পতিবার ভারতকে সোনা এনে দিলেন দিব্যা কাকরান। এই জয়ের পথে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন নারুয়া মাতসুয়ুকিকেও হারিয়েছেন দিব্যা।

গোটা টুর্নামেন্টে পাওয়ার রেসলিংয়ে দিব্যার পারফরম্যান্স ছিল নজরকাড়া। একমাত্র মঙ্গোলিয়ান কুস্তিগীরের বিরুদ্ধে তাঁর ডিফেন্স একটু নড়বড়ে লেগেছে। কিন্তু, তা জয়ের পথে বাধা হয়নি। ৬৮ কেজি ক্যাটেগরিতে রাউন্ড-রবিন ফরম্যাটে প্রতিপক্ষ পাঁচ কুস্তিগীরের বিরুদ্ধে চারটের প্রত্যেকটি বাউটেই জিতেছেন দিব্যা।

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রথম ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতেছিলেন নভজ্যোত্‍‌ কৌর। ২০১৮-য়, কিরগিজস্তানের বিশকেক থেকে ৬৫ কেজি ক্যাটেগরিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন নভজ্যোত্‍‌।

ভারতের আর এক মহিলা কুস্তিগীর পিঙ্কিও এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতে শেষ করেছেন। কেডি যাদব ইন্ডোর স্টেডিয়ামে ৫৫ কেজি ক্যাটেগরির ফাইনালে তিনি ২-১ হারিয়েছেন মঙ্গোলিয়ান প্রতিপক্ষ দুলগুন বোলোরমাকে।

এই টুর্নামেন্টের ইতিহাসে তৃতীয় ভারতীয় মহিলা হিসেবে সোনা জিতে নজির গড়ে ফেলেছেন পিঙ্কি। উজবেকিস্তানের শোকিদা আখমেদোভার বিরুদ্ধে জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করেছিলেন পিঙ্কি। সেমিফাইনালে মারিনা জুয়েভার বিরুদ্ধে ঝড় তুলে, ৬-০ পরাস্ত করেন।

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে এদিন তৃতীয় সোনাটি এসেছে সরিতা মোরের হাত ধরে। ৫৯ কেজির ফাইনালে মঙ্গোলিয়ার বাটসেতসেগ আটলান্টসেটসেগকে ৩-২ হারিয়েছেন সরিতা।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন