আইইডিসিআর সিদ্ধান্ত বদলালো

প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) সার্বিক পরিস্থিতি নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। রোববার বিকেল সাড়ে ৩টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে অনুষ্ঠিত হবে এ ব্রিফিং।

এর আগে রোববার সকালে আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা জানিয়েছিলেন, করোনভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিং আজ হবে না। সাংবাদিকদের সরাসরি উপস্থিতিতে ব্রিফিং না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিকল্প হিসেবে এখন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিফিং করা হবে।

তবে কয়েক ঘণ্টার মধ্যেই সে সিদ্ধান্ত থেকে সরে আসে আইইডিসিআর এবং বিসিপিএস মিলনায়তনে সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নেয়।গতকাল শনিবার সর্বশেষ করোনার পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় মন্ত্রীর আশপাশে অন্তত ৩৭ জন লোক দাঁড়িয়ে ছিল।

তখন এক সাংবাদিক প্রশ্ন করেন, ভাইরাসের সংক্রমণ রোধে জনগণকে নির্ধারিত দূরত্ব বজায় রাখতে বললেও মন্ত্রীর পেছনে কেন এত লোক দাঁড়িয়ে?এরপর থেকেই বিষয়টি নিয়ে দেশব্যাপী সমালোচনা শুরু হয়। এর প্রেক্ষিতেই হয়তো প্রথমে সংবাদ সম্মেলন না করার সিদ্ধান্ত নেয় আইইডিসিআর।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন