সাহারা খাতুন এখনও শঙ্কামুক্ত নন

 আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এখনও আশঙ্কামুক্ত নন। তাকে হাসপাতালে আইসিইউতেই রাখা হয়েছে।বর্ষীয়ান এই আওয়ামী লীগ নেতার উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিতে চান তার আত্মীয়-স্বজনরা। এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন তারা।

সাহারা খাতুনের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে তার ব্যক্তিগত সহকারী মুজিবুর রহমান শনিবার গভীর রাতে বলেন, রাত সাড়ে ১২টার দিকে আমি দেখে এসেছি এবং ডাক্তারদের সঙ্গে কথা বলেছি। বর্তমানে উনার অবস্থা স্থিতিশীল তবে এখনও পুরোপুরি শঙ্কামুক্ত নন। চিকিৎসকরা আমাদের জানিয়েছেন অক্সিজেন দিচ্ছেন, প্রেসার কম ছিল সেটা এখন ইমপ্রুভ করেছে।

মজিবর রহমান আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত তার খোঁজ-খবর নিচ্ছেন। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর এ বি এম আব্দুল্লাহও নিয়মিত ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছেন ও খোঁজ-খবর নিচ্ছেন।তিনি বলেন, আত্মীয়-স্বজন ও রাজনৈতিক নেতাকর্মীরা সবাই দলের ত্যাগী প্রবীণ এ নেতার উন্নত চিকিৎসা চায়। আমরাও চাই তাকে উন্নত চিকিৎসার জন্য সম্ভব হলে দেশের বাইরে নেয়া হোক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে অবহিত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী হয়তো ব্যবস্থা (বিদেশে নেওয়ার বিষয়ে) করছেন। কিন্তু আমরা কোনও সিদ্ধান্তের কথা এখনও জানতে পারিনি।এর আগে জ্বর, অ্যালার্জিসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার উন্নতি হলে বেডে দেওয়া হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার (১৮ জুন) অবস্থার অবনতি হলে শুক্রবার সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়।

এদিকে, সাহারা খাতুনের করোনা ভাইরাস টেস্টে নেগেটিভ আসে বলে জানিয়েছে চিকিৎসকেরা। ডাক্তারদের পক্ষ থেকে জানানো হয় বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।সাহারা খাতুন ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য। এ আসন থেকে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সাংসদ আওয়ামী লীগের পরীক্ষিত এ নেতা।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন