দীর্ঘদিন ফেসবুকে পরিচয়, দেখা হলেই ছিনতাইয়ের শিকার

ফেসবুকের সূত্র ধরে পরিচিতি গড়ে তোলা। একসময় তাকে দেখা করার কথা বলে আমন্ত্রণ জানানো। পরে টার্গেটকৃত ব্যক্তিকে তার সঙ্গে থাকা যাবতীয় জিনিসপত্র ছিনতাই করে তারা। একইসাথে বেঁধে রেখে মুক্তিপণ দাবি করা হয় টার্গেটকৃত ব্যক্তির পরিবারের কাছ থেকে। আজ রবিবার (১৫ মার্চ) দিবাগত রাতে নগরীর আকবরশাহ থানাধীন বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এই চক্রের ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রাম নগরীর ফিরোজশাহ কলোনির রাজা কাশেম বাড়ির মরহুম সৈয়দ গোলাম হায়দারের ছেলে মো. ইকরাম হোসেন প্রকাশ রিপন (২২), রাঙামাটি জেলার দেওয়ানপাড়ার প্রয়াত পুনান্দ চাকমার মেয়ে প্রিমা চাকমা (২৮) ও নোয়াখালী জেলার কেশার পাড়া ইউনিয়নের মো. ছাদুর ছেলে মো. আজাদ প্রকাশ জেসি (৩২)।

মামলার এজাহারে জানা যায়, রিপন নামের এক ব্যক্তি ফেসবুকে দীর্ঘদিন ধরে পরিচয়ের সূত্র ধরে তাকে দেখা করার কথা জানায়। পরে তিনি দেখা করতে গেলে ওই চক্রের সদস্যরা টার্গেটকৃতকে এক মেয়েকে শ্লীলতাহানির নামে মিথ্যা অভিযোগে ফাঁসানোর ভয় দেখায়। এ সময় তার সাথে থাকা একটি ল্যাপটপ, বিভিন্ন ব্যাংকের চারটি কার্ড ও মানিব্যাগে নগদ সাড়ে তিন হাজার টাকা ছিনতাই করে ছিনতাইকারীরা। পরে গত ৪ মার্চ তাকে বেঁধে রেখে বিকাশের মাধ্যমে আরো ৪৯ হাজার টাকা আদায় করার পর ছেড়ে দেয়া হয়। পরবর্তীতে ভুক্তভোগীর দায়ের করা মামলার ভিত্তিতে অভিযানে নামে পুলিশ।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাাফিজুর রহমান পূর্বকোণকে বলেন, মামলার অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় ছিনতাই হয়ে যাওয়া ল্যাপটপ, বিভিন্ন ব্যাংকের চারটি এটিএম কার্ড ও মোবাইল উদ্ধার করা হয়।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন