মাস্ক না পরায় ছাগল গ্রেফতার

ভারতে অন্যান্য দেশের মতো ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে করোনা রোধে দেশটির কেন্দ্রীয় সরকার এবং একাধিক রাজ্য সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে রয়েছে প্রশাসনের কড়া নজরদারি।ভারতে বিনা কারণে কোন ব্যক্তি বাইরে বেরোলে জুটছে শাস্তি এমনকি কারাবাস। আর এবারে কানপুরে মাস্ক না পরে বাইরে ঘোরার জন্য পুলিশ গ্রেফতার করল এক ছাগলকে। ঘটনাটি ঘটেছে ভারতের কানপুরের বেকনগঞ্জ এলাকাতে।

ভারতীয় মিডিয়া বলছে, ওই এলাকাতে একটি ছাগল বিনা মাস্কে ঘুরে বেড়ানোর কারণে গ্রেফতার করে কানপুর পুলিশ। ইতিমধ্যে বিষয়টি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। গ্রেফতার করে পুলিশ জিপে করে ওই ছাগলটিকে নিয়ে গিয়েছিল থানাতে।
খবর পেয়ে ছাগলটির মালিক থানাতে অনুরোধ করে ছাগলটি ছাড়িয়ে আনেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাকেও কড়া ধমক দেওয়া হয় বলে জানা গেছে। যাতে আর ওই ছাগল বাইরে না ঘুরে বেড়ায় তা নিয়ে ওই ছাগলের মালিককে সতর্ক কড়া হয়েছে।

ওই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করার পর থেকেই দ্রুত ভিডিওটি ভাইরাল হয়ে যায়। অনেকেই ওই বিষয়টির তীব্র সমালোচনা করেন। এমনকি এক পুলিশ কর্মী বিষয়টি স্বীকার করে নেন।তবে তিনি প্রশ্ন করেন এই পরিস্থিতিতে অনেক ব্যক্তি নিজেদের বাড়ির পোষা কুকুরকে পর্যন্ত মাস্ক পরিয়ে রাখছেন তাহলে কেন ছাগলটিকে মাস্ক পরানো হবে না। এরপরেই বিষয়টি নিয়ে সমালোচনা ও কৌতুক তারপরেই শুরু হয়।

পরিস্থিতি সামাল দেওয়ার জন্য এক পুলিশ কর্মী জানিয়েছেন একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে ঘুরতে তারা দেখেছিলেন রাস্তাতে। তাদের দেখেই ছাগলটিকে ফেলে ওই ছেলেটি পালয়ে যায়। আর সেই কারণেই তারা ওই ছাগলটি নিয়ে থানাতে আসেন।পরবর্তীকালে ছাগলটিকে তার মালিকের হাতে তুলে দেওয়া হয়। বিষয়টি নিয়ে তারা টুইটারেও বিস্তারিত ভাবে জানান। তবে বিষয়টি অনেকেই যে মজার ছলে দেখছেন তা পরিস্কার হয়েছে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন