ম্যাচ ছেড়ে উঠে গেল ইংল্যান্ড, দেশে ফেরার সিদ্ধান্ত

করোনা আতঙ্কের মধ্যেই শ্রীলঙ্কায় খেলতে গেছে ইংল্যান্ড। গলে ১৯ মার্চ সিরিজের প্রথম টেস্টের আগে চারদিনের প্রস্তুতি ম্যাচও খেলতে নেমেছিল। সব কিছুই ছিল সিরিজ আয়োজনের অনুকূলে। এমন সময় সফর স্থগিত করার ঘোষণা দিল ইংল্যান্ড।

বিশ্বজুড়ে করোনা ঝুঁকি হঠাৎ বেড়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত ইংল্যান্ডের। অথচ টেস্ট সিরিজ খেলতে নামার আগে প্রস্তুতি ম্যাচটিতেও মাঠে নেমেছিল সফরকারিরা। যখন সফর স্থগিতের সিদ্ধান্ত হলো, ম্যাচ বাকি রেখেই মাঠ ছেড়ে উঠে যান জো রুট-জস বাটলার-ক্রিস ওকসরা।

মহামারি আকারে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এর প্রাদুর্ভাবেই তড়িঘড়ি করে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছে ইংলিশ দল। তবে সিরিজটি বাতিল করা হয়নি, পুনরায় নতুন করে সূচি সাজানো হবে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোডের (ইসিবি) এক মুখপাত্র জানিয়েছে, ‘আমাদের দল এবং শ্রীলঙ্কা ক্রিকেটের মধ্যে আলোচনার পর সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে। আমরা এখন খেলোয়াড় এবং স্টাফদের দেশে ফিরিয়ে নিতে চাই। আমাদের লক্ষ্য থাকবে পুনরায় সিরিজটির সূচি নির্ধারণ করা।’

করোনাভাইরাসের আক্রমণ বর্তমানে শ্রীলঙ্কার চেয়ে বেশি যুক্তরাজ্যে। শ্রীলঙ্কায় তিনজন আক্রান্তের খবর পাওয়া গেছে, যেখানে যুক্তরাজ্যে এই সংখ্যাটা প্রায় ৬০০। এখন পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবরও পাওয়া গেছে।

তবে সম্ভবত ভাইরাসের প্রাদুর্ভাব নয়, ফ্লাইট শিডিউল নিয়েই চিন্তিত ইংল্যান্ড। করোনার বিস্তার ঠেকাতে বিভিন্ন দেশে ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে। এই অবস্থায় শ্রীলঙ্কা না ছাড়লে সেখানে আটকে যাওয়ার শঙ্কা ছিল ইংলিশ ক্রিকেটারদের। তাই তড়িঘড়ি করে দেশে ফেরার সিদ্ধান্ত।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন