নতুন শনাক্ত ২৫৪৫,মৃত্যু ৪০ জনের

নতুন শনাক্ত ২৫৪৫,মৃত্যু ৪০ জনের
MostPlay

 বাংলাদেশে দেশে গত একদিনে অর্থাৎ শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৫৪৫ জন। মৃত্যু হয়েছে আরও ৪০ জনের। দেশে করোনা ভাইরাস আক্রান্ত রোগী ধরা পড়ার পর থেকে এ পর্যন্ত একদিন ব্যবধানে যে সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন, তার মধ্যে এটাই সর্বোচ্চ রেকর্ড।

এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৪৭,১৫৩ জন। মোট মৃত্যু ৬৫০ এবং গত ২৪ ঘণ্টায় ৪০৬ জন সহ মোট সুস্থ ৯৭৮১ জন।রোববার (৩১ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১১,৮৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটিট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

বিশ্বে এখন পর্যন্ত ৬১ লাখ ৭২ হাজার ৪৪৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ লাখ ৭১ হাজার ১৮৬ জন মারা গেছেন অন্যদিকে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৭ লাখ ৪৪ হাজার ৪৪ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৫৭ হাজার ২১৮ জনের মধ্যে ৫৩ হাজার ৪৫৯ জনের অবস্থা গুরুতর।

মন্তব্যসমূহ (০)


Lost Password