শেষ পর্যন্ত মাঠে থাকবো : মির্জা আব্বাস

শেষ পর্যন্ত মাঠে থাকবো : মির্জা আব্বাস
MostPlay

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে শেষ পর্যন্ত মাঠে থাকবেন বলে জানিয়েছেন ‌বিএন‌পি'র স্থায়ী ক‌মি‌টির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, গতবার আমরা যা করেছিলাম সেটা ছিল আত্মঘাতী এবং ভুল সিদ্ধান্ত। সেখান থেকে আমরা শিক্ষা নিয়েছি। আমরা শেষ সময় পর্যন্ত মাঠে থাকবো। অবস্থা দেখে আমরা পরবর্তী সিদ্ধান্ত নিবো।

আজ শনিবার দুপুরে রাজধানীর খিলগাঁও মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর তিনি এসব কথা জানিয়েছেন।

মির্জা আব্বাস বলেছেন, কোনো কেন্দ্রেই শান্তি নেই। যেখানে শান্তি ছিল সেখানেও অশান্তি শুরু হয়েছে।

তিনি বলেন, এই পদ্ধতিতে মানুষ অভ্যস্ত নয়। পুরনো পদ্ধতিতেই মানুষ বুদ্ধি ও তৃপ্তি পান। অনেকে ভোট কেন্দ্রে এসে তার নির্দিষ্ট পথ খুঁজে পাচ্ছে না, এদিক ওদিক ঘুরছে। এতে অনেকেই ভোট থেকে বঞ্চিত হচ্ছেন।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেয়ার ব্যাপারে আব্বাস বলেন, এটি একটি ডিজিটাল কারচুপির আধুনিক মাধ্যম। মেশিন আনা হয়েছে ইন্ডিয়া থেকে। তারা কিন্তু এই মেশিন তাদের নির্বাচনে ব্যবহার করেনি। এই নির্বাচনে কারচুপির সুযোগ আছে বলে তারা ব্যবহার করেনি।

উদাহারণ হিসেবে তিনি বলেন, যেমন কেউ একজন প্রথমে ইভিএম মেশিনে বাটনটি চাপল, পরে দ্বিতীয় কোনো ব্যক্তি তার ভোট দিয়ে দিলো। রাজধানীর শাহবাগে, পল্টন মহিলা কলেজসহ অনেক কেন্দ্রে এমন ঘটনা ঘটছে।

তিনি আরো বলেন, বিএনপি'র নেতা-কর্মীরা তো কেন্দ্রে অবস্থানে করতে পারছেন না পোলিং এজেন্টেদের ও কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে। এখানে আমি আসাতে হয়তো কিছু নেতা-কর্মী দেখা যাচ্ছে। অধিকাংশ এলাকায় তো আমাদের নেতা-কর্মীরা সার্বক্ষণিক অবস্থান করতে পারছেন না।

মন্তব্যসমূহ (০)


Lost Password