রয়েছে বৃষ্টির সম্ভাবনা, আরও কমতে পারে তাপমাত্রা

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে বৃহস্পতিবার (৯ জানুয়ারি) তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার সকালে এক পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, ঢাকা, রাজশাহী ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় আজ হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুল রশীদ জানান, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এদিকে, পৌষের শেষদিকে বয়ে চলা শৈত্যপ্রবাহে বাংলাদেশের উত্তরাঞ্চল কাঁপছে। বিশেষ করে শিশু, বৃদ্ধ ও দিনমজুররা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন। গত বছরের ২৯ ডিসেম্বর পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

দেশব্যাপী শীতজনিত রোগের কারণে ১ নভেম্বর থেকে এ পর্যন্ত ৫১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ১০ জনই পঞ্চগড়ের বাসিন্দা বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম।

ঘন কুয়াশার কারণে দেশের নৌরুটগুলোতে প্রতিদিনই ফেরি ও লঞ্চ চলাচলে বিঘ্ন ঘটছে। এছাড়া শৈত্যপ্রবাহের কারণে ফসলেরও ক্ষতি হচ্ছে।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন