বর্ষসেরা ক্রীড়াবিদের তালিকায় সাকিবের সঙ্গে রোমান-জামাল

প্রতিবারের মতো এবারও বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)। প্রতি বছর বর্ষসেরা তিনজন ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে একজন থাকেন চ্যাম্পিয়ন, দু’জন রানারআপ। এছাড়া প্রতিটি ক্রীড়া ইভেন্টেই একজন করে সেরা ক্রীড়াবিদ, উদীয়মান ক্রীড়াবিদ, ব্যক্তিত্ব, সংগঠকের পুরস্কারও দেয়া হয়।

এবারের ‘কুল-বিএসপিএ’ স্পোর্টস অ্যাওয়ার্ডের জন্য বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে তিনজনকে মনোনয়ন দেয়া হয়েছে। এই তিনজন হলেন ক্রিকেটার সাকিব আল হাসান, আরচার রোমান সানা এবং বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

‘কুল-বিএসপিএ’ অ্যাওয়ার্ডে লড়াই হবে মূলতঃ বর্ষসেরা ক্রীড়াবিদের এই তালিকায়ই। কারণ এখানেই রয়েছেন একাধিক প্রতিযোগী। চ্যাম্পিয়ন এবং রানারআপ নির্বাচন করা হবে ভোটাভুটির মাধ্যমে। ভোট দেয়া যাবে www.bspa.com.bd এই লিংকে গিয়ে। ভক্ত-সমর্থকদের ভোটেই নির্বাচিত করা হবে বর্ষসেরা ক্রীড়াবিদ কে হতে যাচ্ছেন। ভোট দেয়া যাবে ১০ থেকে ২০ জানুয়ারির মধ্যে।

ভোটাভুটির সুযোগ রয়েছে আরও একটি জায়গায়। পপুলার চয়েস অ্যাওয়ার্ড। ভক্ত-সমর্থকদের ভোটের ভিত্তিতে পপুলার চয়েস অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য নির্বাচন করা হবে একজনকে। ছয় ক্রীড়াবিদসহ সাতটি অপশন থাকছে সমর্থকদের ভোট দেয়ার জন্য।

এই দুটি জায়গা ছাড়া বাকি স্থানগুলোর জন্য বর্ষসেরা ক্রীড়াবিদ কে হচ্ছেন, সেটা নির্ধারণ হয়েছে ইতিমধ্যে। বর্ষসেরা ক্রিকেটার হলেন সাকিব, ফুটবলার জামাল ভূঁইয়া, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, আরচার রোমান সানাসহ প্রমুখ।

নিষিদ্ধ সাকিবকে কেন পুরস্কারের মনোনয়নের তালিকায় রাখা হলো? এ প্রশ্নের জবাবে বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন বলেন, ‘পারফরম্যান্সের ভিত্তিতেই এই নামগুলো মনোনয়ন দেয়া হয়েছে। সাকিব আল হাসানের নাম দেয়া হলো এ কারণে যে পারফরম্যান্সগুলো মূল্যায়ন করে, সেগুলো তিনি নিষিদ্ধ হওয়ার আগেই করেছিলেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন