প্রথমবার ব্রিটিশ এমপি নির্বাচিত হলেন বাংলাদেশি কন্যা আফসানা

এলেন এবং জয় করলেন। হ্যাঁ, তিনি বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ আফসানা বেগম। বাংলাদেশে তার আদি ঠিকানা সুনামগঞ্জের জগন্নাথপুরে। প্রথমবার তিনি বিরোধী দল লেবারের প্রার্থী হয়ে পার্লামেন্ট নির্বাচন করেন। আর তাতেই তার ভাগ্যের চাকা খুলে যায়।

তিনি পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউজ আসন থেকে এমপি নির্বাচিত হলেন। এ আসন থেকে আফসানা পেয়েছেন ৩৮ হাজার ৬৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী শন ওক।

প্রথমবারই বিপুল ব্যবধানে জয় পেলেন আফসানা। তাঁর বিজয়ের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশি বংশোদ্ভূত এমপির সংখ্যা বেড়ে হলো চারজন।

পপলার অ্যান্ড লাইমহাউজ পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস এলাকার আসন। এটি লেবার দলের নিরাপদ আসন হিসেবে পরিচিত। প্রায় দুই দশক ধরে এ আসনে এমপি ছিলেন লেবার দলের জিম ফিটজপেট্রিক। চলতি বছরের শুরুর দিকে তিনি রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেন। অনেকটা চমক জাগিয়ে লেবার দলের মনোনয়ন কেড়ে নেন রাজনীতিতে অপেক্ষাকৃত তরুণ বাঙালি কন্যা আফসানা বেগম।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের আবাসন বিভাগে কর্মরত আফসানা বেগম লেবার পার্টির টাওয়ার হ্যামলেটস শাখার সহ সভাপতি। তিনি লেবার দলের লন্ডন রিজিয়ন শাখার সদস্য। আফসানার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসেই।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন