দিল্লির জামিয়া মিলিয়া শিক্ষার্থীদের উপর হামলার ভিডিও প্রকাশ

দিল্লির জামিয়া মিলিয়া শিক্ষার্থীদের উপর হামলার ভিডিও প্রকাশ
MostPlay

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ)-এর প্রতিবাদ করার সময় দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দিল্লি পুলিশ। গতবছরের ১৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিতে শিক্ষার্থীদের নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের পুরনো একটি লাইব্রেরিতে বসে পড়ছেন শিক্ষার্থীরা। সেখানে ঢুকে লাঠি দিয়ে বেধড়ক পেটাতে শুরু করে পুলিশ। টুইটারে ভিডিওটি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ‘জামিয়া কো-অর্ডিনেশন কমিটি' নামের একটি সংগঠন।

গত ১৫ ডিসেম্বর জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি মিছিল করেন সিএএ-র বিরোধিতা করে। এরপরই সেখানে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের উপরে চড়াও হয় পুলিশ। পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি কাঁদানে গ্যাস ছুঁড়ে আন্দোলন প্রতিহত করতে চেষ্টা করে। পরে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে প্রায় ১০০ জনকে আটক করে।

ঘটনার পরে পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা হয়। তখন অবশ্য পুলিশ শিক্ষার্থীদের উপর হামলার ঘটনা অস্বীকার করে।পুলিশের তরফ থেকে জানানো হয়েছিল, পুলিশের আড়ালে স্থানীয় দুষ্কৃতরা পরিবেশ অশান্ত করতে এ হামলা চালিয়েছে। সূত্র: এনডিটিভি

মন্তব্যসমূহ (০)


Lost Password