দিল্লিতে বিক্ষোভকারীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, এক পুলিশের মৃত্যু

দিল্লিতে বিক্ষোভকারীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, এক পুলিশের মৃত্যু
MostPlay

দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলন ফের একবার হিংসাত্মক আকার ধারণ করল।আজ সোমবার রাজধানীর উত্তর-পূর্বে জাফরাবাদের গোকুলপুরি, মৌজপুর এবং ভজনপুরা এলাকায় বিক্ষোভ চলাকালীন বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। এতে রতনলাল নামের এক হেড কনস্টেবলের মৃত্যু হয়েছে।প্রাথমিকভাবে জানা গেছে, বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে মাথায় গুরুতর আঘাত পান তিনি। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। যদিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গিয়েছে, পিস্তল হাতে এক বিক্ষোভকারী পুলিশের দিকে এগিয়ে যাচ্ছে।

তবে গুলিবিদ্ধ হয়েই ওই পুলিশকর্মীর মৃত্যু হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। তবে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে একাধিক পুলিশকর্মী গুরুতর আহত অবস্থায় জিটিবি হাসপাতালে ভর্তি।দিল্লি পুলিশের অভিযোগ, সিএএ বিরোধী আন্দোলন চলাকালীন পরিস্থিতি আচমকাই হিংসাত্মক মোড় নেয়। একাধিক গাড়িতে আগুন ধরিয়ে দেন বিক্ষভকারীরা। আগুন ধরানো হয় বেশ কিছু দোকানেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে সঙ্ঘর্ষ বাঁধে পুলিশের। তাতেই ওই কনস্টেবলের মৃত্যু হয়।

এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে পুলিশ। তাঁদের হঠাতে ছোড়া হয় কাঁদানে গ্যাসও। বিক্ষোভ যাতে চরম আকার ধারণ না করে, তার জন্য জাফরাবাদ এবং মৌজপুর-বাবরপুর মেট্রো স্টেশনের গেটও বন্ধ করে দেওয়া হয়। ঠিক হয়, সেখানে কোনও ট্রেন দাঁড়াবে না।একদিকে যখন মার্কিন প্রেসিডেন্টের সফরের দিকে গোটা ভারতের নজর রয়েছে, তখনই অন্যদিকে দিল্লিতে ভয়াবহ আকার ধারণ করল পরিস্থিতি৷

মন্তব্যসমূহ (০)


Lost Password