টিউবওয়েলের পানিতে বিষ প্রয়োগ, এ কেমন শত্রুতা!

টিউবওয়েলের পানিতে বিষ প্রয়োগ, এ কেমন শত্রুতা!
MostPlay

টিউবওয়েলের পানিতে বিষ প্রয়োগের অভিযোগ ওঠেছে কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের গোগ গ্রামে। এ ঘটনা দেখতে মঙ্গলবার সারাদিন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ভীড় জমায় ওই বাড়িতে। পাথখোরা নদীর তীরে অবস্থিত ওই গ্রামের নূরুল ইসলামের ছেলে আনার মিয়া ও মৃত আলী নেওয়াজের ছেলে হাসিম উদ্দিনের বসত ঘরের পেছনে দুটি টিউবওয়েলের মধ্যে কে বা কারা বিষ জাতীয় তরল পদার্থ ফেলে রাখে।

সোমবার সকালে হাসিম উদ্দিনের নাতনি কেন্দুয়া সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্রী তন্নী আক্তার টিউবওয়েল থেকে পানি আনতে যায়।

মঙ্গলবার সন্ধ্যায় সরেজমিন গেলে তন্নি আক্তার জানায়, পাম্প চেপে পানি বের করতেই বিষের গন্ধ বেড়িয়ে আসে। পরে আশেপাশের লোকজন ও পরিবারের সদস্যদের ঘটনাটি জানায়। এ ঘটনা জানার পর একই বাড়ির নূরুল ইসলামের ছেলে আনার মিয়ার বসত ঘরের পেছনে টিউবওয়েলের পাম্প চেপে পানি বেড় করলে তা থেকেও বিষের গন্ধ বেড়িয়ে আসে। এ ঘটনায় এই দুই পরিবারের সদস্যদের মাঝে আতংক উৎকন্ঠা বিরাজ করছে।

৭০ বছরের বৃদ্ধ হাসিম উদ্দিন জানান, আমাদের সঙ্গে গ্রামের কারো কোন শত্রুতা নেই। কিন্তু টিউবয়েলের পানিতে বিষ প্রয়োগের ঘটনায় তিনি ও তার পরিবারের সদস্যরা খুব দুঃশ্চিন্তায় পরেছেন। কিছুদিন আগে কান্দিউড়া ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সম্মেলনে কাউন্সিলর ছিলেন নুরুল ইসলামের ছেলে আনার মিয়া।

তিনি বলেন, আমার সঙ্গেও কারো কোন শত্রুতা নেই তবে আমাদের দুই পরিবারের টিউবওয়েলের ভেতর বিষ প্রয়োগ করার ঘটনাটি আমরা খুবই আতংকে আছি। এই টিউবওয়েলের পানি পান করে আমাদের কেউ আক্রান্ত হয়ে মারাও যেতে পারত। এ কেমন শত্রুতা? কেন টিউবওয়েলের পানিতে বিষ জাতীয় পদার্থ ঢেলে রেখেছে। তার তথ্য অনুসন্ধ্যানে আমরা থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ দেব।

কান্দিউড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ওই গ্রামের আমিরুল ইসলাম রুমন ও সাবেক ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ স্থানীয় অন্যান্য লোকদের নিয়ে ওই দুই পরিবারের সমস্যা দেখতে মঙ্গলবার ঘটনাস্থলে ছুটে যান। তারা এই ঘটনার তীব্র নিন্দা সহ সুষ্ঠু তদন্তের দাবী জানান।

মন্তব্যসমূহ (০)


Lost Password