গোমূত্র খেয়ে অসুস্থ ব্যক্তির ভুল স্বীকারঃ ভারত

গোমূত্র খেয়ে অসুস্থ ব্যক্তির ভুল স্বীকারঃ ভারত
MostPlay

করোনা আতঙ্কে ‘গো-আরক’ খেয়েছিলেন। গলা ও বুকে ব্যথা নিয়ে আপাতত ভারতের পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের শিবু গরাইয়ের ঠাঁই হয়েছে জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে। মেডিসিন ওয়ার্ডে জায়গা মেলেনি। তাই মেঝেই ভরসা। এখন শিবু অবশ্য বলছেন, খুব ভুল করেছি। করোনা ঠেকাতে আমার মতো আর কেউ যেন গোমূত্র পান না করেন।

 

ঝাড়গ্রাম শহরের চার নম্বর ওয়ার্ডের জামদা এলাকায় থাকেন শিবু। বাড়িতেই কাপড়ের দোকান রয়েছে তার। স্ত্রী, দুই ছেলে নিয়ে সংসার। কয়েক দিন আগে বন্ধুদের সঙ্গে মায়াপুরে বেড়াতে গিয়েছিলেন তিনি। ফেরার সময়ে সেখান থেকে ১৮০ টাকা দিয়ে কিনে আনেন গোমূত্রের শিশি। তাতে লেখা ‘গো-আরক’। 

 

৪২ বছর বয়সী শিবুর ভাষায় বিক্রেতা তাকে বলেছিলেন, এক থেকে দুই চামচ ‘গো-আরক’ নিয়মিত খেলে শরীরের রক্ত দোষ কাটে। করোনাসহ নানা রকম শারীরিক ব্যাধি থেকেও মুক্তি পাওয়া যায়। করোনা ভয় কাটাতে বিশ্বাস করেই মঙ্গলবার সন্ধ্যায় এক চামচ গোমূত্রের আরক খেয়েছিলেন শিবু। তারপরই শরীরে নানা অস্বস্তি শুরু হয়। গলা ও বুক জ্বলতে থাকে। শিবুর পরিবারের লোকজন তাকে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। পরে শারীরিক অবস্থা দেখে শিবুকে ভর্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ।

 

শিবু বলেন, পরিবারে আমিই আয়-রোজগার করি। তাই আমার করোনা হলে ব্যবসা লাটে উঠবে, এমন আশঙ্কাতেই গোমূত্রের আরক খেয়েছিলাম। অন্ধবিশ্বাসে ভেবেছিলাম, প্রতিষেধকের কাজ করবে। অসুস্থ হয়ে বুঝেছি কী ভুল করেছি। হাসপাতাল সূত্রের খবর, শিবুর প্রয়োজনীয় চিকিৎসা হচ্ছে। এখন তার অবস্থা স্থিতিশীল।

মন্তব্যসমূহ (০)


Lost Password