এমপির সামনে রাজশাহীতে সাংবাদিকের ওপর হামলা

রাজশাহীর বাগমারায় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের উপস্থিতিতে সময় টিভির সাংবাদিকের ওপর হামলা হয়েছে।

শারীরিক ভাবে লাঞ্ছিত হয়েছেন সময় টেলিভিশনের চিত্র সাংবাদিক হাবিবুর রহমান পাপ্পু । টেলিভিশনের ক্যামেরাও ভাঙচুর করা হয়েছে।

শনিবার দুপুরে বাগমারার তাহেরপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বাষিক সম্মেলনে দুপক্ষের সংঘর্ষ চলাকালে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে তাহেরপুর পৌর এলাকার সাধারণ সম্পাদক প্রার্থী আটবাবু তার লোকজন নিয়ে ডিগ্রি কলেজ মাঠে জড়ো হন। এই সময় তাহেরপুর পৌর মেয়র ও বর্তমান সাধারণ সম্পাদক আবুল কালাম দলবল নিয়ে আটবাবু ও তার সহযোগীদের ওপর হামলা চালায়। পরে লাঠিপেটা করে সেখান থেকে তাদের বের করে দেন মেয়রের লোকজন। এতে আটবাবুর ৭/১০ জন কর্মী আহত হন। ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

এছাড়াও রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ মোল্লা এবং সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা সেখানে উপস্থিতি ছিলেন। পুলিশের সামনে মেয়র কালামের নির্দেশে এ হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন আহতরা। পরে অতিরিক্ত পুলিশ পাহারায় আটবাবু ঘটনাস্থল ত্যাগ করেন।

এদিকে, সংঘর্ষ চলাকালে ছবি তুলতে গিয়ে হামলার শিকার হন সময় টিভির চিত্র সাংবাদিক হাবিবুর রহমান পাপ্পু। তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। তার ক্যামেরাও ভাঙচুর করে হামলাকারীরা ।

পেশাগত দায়িত্ব পালনকালে সংবাদকর্মীদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহীর সাংবাদিকেরা। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)।

শনিবার বিকেলে আরইউজে সভাপতি কাজী শাহেদ, সহ-সভাপতি শরীফ সুমন, সাধারণ সম্পাদক তানজিমুল হক, সহসাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য মিজানুর রহমান টুকু এবং সামাদ খান এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন।

মন্তব্যসমূহ (০)


লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন