শিরোনাম
হোম / বিনোদন / স্কুলে ভর্তি হলেন স্পর্শীয়া-তিশা !

স্কুলে ভর্তি হলেন স্পর্শীয়া-তিশা !

দেশীয় টেলিভিশনের পরিচিত মুখ অর্চিতা স্পর্শীয়া ও তাসনুভা তিশা। স্কুলের বেস্ট ফ্রেন্ড তারা। স্কুল ড্রেস গায়ে চেপে শুরু হয় তাদের দস্যিপণা। কিন্তু এতদিনে তাদের স্কুলে ভর্তি হওয়ার ব্যপারটি অবাক করার মত হলেও সত্যি। তারা স্কুল ড্রেস পড়েছেন ঠিকই, কিন্তু স্কুলে ভর্তি হননি। তার এই দস্যিপণা শুধুই নাটকের প্রয়োজনে।

নাটকের গল্পে দেখা যাবে, স্কুলের বেস্ট ফ্রেন্ড স্পর্শীয়া ও তিশা দু’জন দু’জনকে ছাড়া কিছু বুঝেন না। তারা ভাবে, একে অপরকে ছাড়া তাদের জীবন মিথ্যে। কিন্তু বাস্তবতা তাদের সেই বন্ধুত্বে দেয়াল তুলে দেয়। বহুবছর দু’জন দেখা পায় না দুজনার। অতঃপর একটি কনসার্টের সূত্র ধরে একে অপরকে খুঁজে পান। আর সেই কনাসার্টটি ছিল জনপ্রিয় কণ্ঠশিল্পী কোনালের।

গত ৩০ জুলাই ‘চিরকুট ফিচারিং কোনাল- বন্ধু’ শিরোনামের এই গানটির শুটিং হয়েছে ঢাকার বিভিন্ন লোকেশনসহ শেরেবাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে। যেখানে মঞ্চে ছিলেন কোনাল আর দর্শক সারিতে ছিলেন স্পর্শিয়া, তিশা এবং সাব্বির অর্ণব।

গানটির কথা-সুর করেছেন শারমীন সুলতানা সুমী আর সংগীতায়োজন করেছে তারই ব্যান্ড চিরকুট। এবং গল্পটনির্ভর ভিডিওটি নির্মাণ করেছেন নাট্যনির্মাতা ইমরাউল রাফাত।

এ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘আমি সত্যি সত্যি স্কুল জীবনে ফিরে গিয়েছি এই কাজটি করতে গিয়ে। খুব আবেগতাড়িত ছিলাম। আসলে এমন গান আর গল্প আমাদের প্রত্যেকের জীবনেই রয়েছে। আমরা প্রতিনিয়ত ফেলে আসা বন্ধুদের খুঁজে বেড়াই। কেউ পাই, কেউ পাই না। সংশ্লিষ্ট সবাইকে থ্যাংকস এমন একটি বিশেষ গান-ভিডিও করার জন্য। ’

আগস্টের প্রথম রবিবার (৬ আগস্ট) বন্ধু দিবস। দিনটি স্মরণীয় করে রাখতে গানটি গেয়েছেন কোনাল। তিনি বলেন, ‘আমি ব্যক্তিগত জীবনে অসম্ভব বন্ধুকেন্দ্রিক একজন মানুষ। চিরকুটের সুমী আপুর সঙ্গে এই গানটির পরিকল্পনা করি আরও বছর দুয়েক আগে।

অবশেষে আমাদের সেই গানটি রেকর্ড হলো এবং চমৎকার একটি গল্প দিয়ে ভিডিও তৈরি হলো। স্পর্শিয়া, ইমরাউল রাফাতসহ আমরা প্রায় সব বন্ধুরা মিলেই কাজটি করেছি। সঙ্গে আমার মিউজিশিয়ান বন্ধুরাও ছিলেন। আমি বিশ্বাস করি, গানটির মাধ্যমে প্রতিটি মানুষ তার ফেলে আসা বন্ধুদের স্মৃতিতে ফিরে যাবেন এবং হারিয়ে যাওয়া বন্ধুদের খুঁজে বের করবেন।’

উল্লেখ্য, দুই এক দিনের মধ্যেই প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি অফিশিয়াল ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজ, জিপি মিউজিক অ্যাপসহ দেশের বেশ কয়েকটি টিভি চ্যানেলে গানটির অডিও/ভিডিও প্রকাশ পাবে।

Facebook Comments

About Kalam Khan

www.myhostit.com