শিরোনাম
হোম / খেলাধুলা / মেসির দাপটে বার্সার ক্লাসিকো জয়

মেসির দাপটে বার্সার ক্লাসিকো জয়

‘এল ক্ল্যাসিকো’ মানেই নাটকীয় সব মুহূর্ত-রোমাঞ্চ। সেটা যে আসরেই হোক না কেন। এমনকি প্রীতি ম্যাচেও নিজেদের চিরপ্রতিদ্বন্দ্বিতার কথা ভুলে যায়নি স্পেনের অন্যতম সেরা দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচেও রিয়াল-বার্সার তারকারা উপহার দিয়েছেন জমজমাট এক ম্যাচ। যুক্তরাষ্ট্রের মিয়ামিতে অনুষ্ঠিত যে ম্যাচে শেষ পর্যন্ত জয় হয়েছে বার্সেলোনার। লিওনেল মেসি-নেইমারদের দারুণ নৈপুণ্যে কাতালানরা ম্যাচটা জিতেছে ৩-২ গোলে।

লা লিগায় প্রতি মৌসুমে দুবার মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। এ ম্যাচ দুটির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকে পুরো ফুটবলবিশ্ব। এবার সেই দুটি ম্যাচ তো আছেই, সেই সঙ্গে স্প্যানিশ সুপার কাপেও দুবার মুখোমুখি হবে স্পেনের সেরা দুই ক্লাব। তার আগে একটি প্রীতি ম্যাচও খেলে ফেললেন রিয়াল-বার্সার তারকারা। মিয়ামিতে সেই ম্যাচ দেখে অবশ্য কারো বোঝার উপায় নেই যে এটা ছিল প্রাক-মৌসুম প্রীতি ম্যাচ। চিরপ্রতিদ্বন্দ্বীদের হারানোর গৌরব অর্জনের জন্য বিন্দুমাত্র ছাড় দেননি কেউই। শেষ পর্যন্ত সে লড়াইয়ে জয় হয়েছে মেসি-নেইমারের বার্সেলোনার।

ম্যাচ শুরুর পরপরই রিয়ালের জালে দুবার বল জড়িয়েছিল বার্সা। ৩ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন মেসি। সাত মিনিটে ব্যবধান বাড়িয়েছিলেন ইভান রাকিতিচ। শুরুতেই দুই গোলের ব্যবধানে পিছিয়ে পড়লেও রিয়ালও ঘুরে দাঁড়িয়েছিল দারুণভাবে। ১৪ মিনিটের মাথায় একটি গোল শোধ করেছিলেন মাত্তেও কোভাচিচ। ৩৬ মিনিটে খেলায় সমতা ফেরান মার্কো অ্যাসেনসিও। দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়ালকে আর কোনো সুযোগ দেয়নি বার্সা। ৫০ মিনিটে দলের পক্ষে জয়সূচক গোলটি করেছিলেন জেরার্ড পিকে।

আগামী ১৩ আগস্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা আবার মুখোমুখি হবে মৌসুমের প্রথম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে। ১৬ আগস্ট স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগের ম্যাচে আরো একবার লড়াই করবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

Facebook Comments

About Mahmdur Rahman