Home / খেলাধুলা / আসছে দিবারাত্রির টেস্ট

আসছে দিবারাত্রির টেস্ট

ক্রিকেটের সবচেয়ে আদি দ্বৈরথ অ্যাশেজ পেতে যাচ্ছে ভিন্ন মাত্রা। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার এই ধ্রুপদী ক্রিকেটীয় লড়াইয়ে প্রথমবারের মতো দেখা যাবে দিবারাত্রির টেস্ট। ২০১৭-১৮ মৌসুমের অ্যাশেজ সিরিজের একটি ম্যাচ খেলা হবে ফ্লাডলাইটের আলোয়, গোলাপি বলে।

শুরুতে সবার মধ্যেই কিছুটা সন্দেহ-সংশয় থাকলেও এখন ক্রমেই জনপ্রিয় হয়ে উঠতে শুরু করেছে দিবারাত্রির টেস্ট। সেই ধারাবাহিকতায় পরবর্তী অ্যাশেজ সিরিজেও ফ্লাডলাইটের আলোয় টেস্ট খেলতে দেখা যাবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে এই দিবারাত্রির টেস্ট। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ওভালে এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে দুটি দিবারাত্রির টেস্ট। আগামী মঙ্গলবার থেকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিও অস্ট্রেলিয়া খেলবে ফ্লাডলাইটের আলোয়। আগামীতে যে এটি আরো জনপ্রিয় হয়ে উঠবে এমন আশাই প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। তিনি বলেছেন, ‘কেউ কেউ হয়তো মনে করতে পারেন যে, অ্যাশেজে দিবারাত্রির টেস্ট আয়োজনের কোনো প্রয়োজন নেই। কিন্তু আমাদের মনে হয় আগামীতে অনেক দিবারাত্রির টেস্ট আয়োজিত হবে। অ্যাডিলেডে অনুষ্ঠিত দুটি ম্যাচে আমরা কেমন সফলতা পেয়েছি, তা সবাই দেখেছে।’

২০১৭ সালের নভেম্বরে শুরু হবে ক্রিকেটের অন্যতম আকর্ষণীয় লড়াই, অ্যাশেজ সিরিজ। ব্রিসবেনের গ্যাবায় প্রথম টেস্টটি শুরু হবে ২৩ নভেম্বর থেকে। ২ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে আয়োজিত দ্বিতীয় ম্যাচটিই হবে দিবারাত্রির টেস্ট। সিরিজের চতুর্থ ও পঞ্চম ম্যাচ খেলা হবে মেলবোর্ন ও সিডনিতে। তৃতীয় ম্যাচটি আয়োজন করার কথা পার্থের নতুন স্টেডিয়ামে। কিন্তু সেই স্টেডিয়ামের নির্মাণকাজ যদি যথাসময়ে সম্পন্ন না হয়, তাহলে ম্যাচটি আয়োজন করা হবে পুরোনো ওয়াকা স্টেডিয়ামে।

Facebook Comments

About Arba Khan