শিরোনাম
হোম / অপরাধ / মোবাইল ফোনের ইন্টারনেট প্রতারনা এসএমএসে ভোগান্তি”অতিষ্ঠ গ্রাহক।

মোবাইল ফোনের ইন্টারনেট প্রতারনা এসএমএসে ভোগান্তি”অতিষ্ঠ গ্রাহক।

বিডি টাইপ.কম: রাজধানীর উত্তরা ২ নং সেক্টর জৈনিক গনমাধ্যমকর্মী ৮৯ টাকা দিয়ে বাংলালিংক ১ জিপি ইন্টারনেট কিনেছেন।

১ সপ্তাহে ইন্টারনেট খরচ হয়েছে মাএ – ৪০০ এমবি বাকি ৬০০ এমবি মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে লাপাত্তা হয়ে যাচ্ছে।শুধু বাংলালিংক নয়,গ্রামীণ, এয়ারটেল কোম্পানি গুলিও একি রকম প্রতারন করে যাচ্ছে,গ্রাহকদের সাথে।

এসব কোম্পানি গুলি ঝিকঝাঁক বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন মেয়াদে এসব ইন্টারনেট প্যাকেজ বাজারে ছাড়ছে। কথার সাথে কাজের নেই কোন মিল। ।ফলে গ্রাহকরা প্রতিনিয়ত হচ্ছে প্রতারিত ।

পাশাপাশি মোবাইল ফোনের কিছু সার্ভিসে বিরক্ত হচ্ছেন গ্রাহক । সময়ে-অসময়ে পাঠানো মোবাইল ফোন অপারেটরদের প্রচারণামূলক এসএমএসে অতিষ্ট মানুষ।

এমনকি গভীর রাতেও এসব এসএমএস আসছে। যদিও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে পাঠানো এক নির্দেশনায় বলা আছে, ‘রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কোন প্রচারণামূলক ফোন করা বা এসএমএস পাঠানো যাবে না।’ এই নির্দেশনার তোয়াক্কাই করছে না অপারেটরগুলো।

এর জন্য বিটিআরসিকে আরো কঠোর হওয়ার দাবি সাধারণ গ্রাহকদের। বিটিআরসি বিডি টাইপ কে বলেন- ‘গ্রাহক সেবা নিশ্চিত করতে বিটিআরসি কঠোরভাবে মনিটরিং করে। নতুন কিছু যন্ত্রপাতি কেনা হয়েছে।

এগুলোর ব্যবহার শুরু হলে গ্রাহক সেবা পুরোপুরি নিশ্চিত করা সম্ভব হবে। পাশাপাশি নির্দিষ্ট সময়ের বাইরে যে এসএমএস যাচ্ছে সেটাও মনিটরিং করা হবে। এসব প্রতারনা ও হয়রানী ঠেকাতে গ্রাহকরা সংশ্রিষ্ট কতৃপক্ষে আশু হস্তক্ষেপ কামনা করছেন গ্রাহকরা।

Facebook Comments

About Kalam Khan

www.myhostit.com