শিরোনাম
হোম / দেশজুড়ে / খুলনা / দহগ্রাম সীমান্তে দুই বাংলাদেশি আটক

দহগ্রাম সীমান্তে দুই বাংলাদেশি আটক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পানবাড়ী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) দুই বাংলাদেশিকে আটক করেছে।

বুধবার (২৬ জুলাই) রাতে বিজিবি ও বিএসএফের ঘণ্টাব্যাপী পতাকা বৈঠক পর আটক দুই বাংলাদেশিকে বিজিবির নিকট হস্তান্তর করে বিএসএফ।

বিএসএফের তিনবিঘা কোম্পানি কমান্ডার এসি বিনোদ কুমার ও পাটগ্রাম কোম্পানি কমান্ডার সুবেদার নুরে আলম এ বৈঠক করেন।

এর আগে বুধবার  বিকেলে পাটগ্রাম উপজেলার পানবাড়ী সীমান্তে কালীগঞ্জ উপজেলার চাপারহাট বত্রিশ হাজারী এলাকার কানাই রায়ের ছেলে মানিক রায় (২৫) ও একই এলাকার তারাপদ রায়ের ছেলে গোবিন্দ রায়কে (২৮) আটক করে বিএসএফ।

বিজিবি ও এলাকাবাসী জানায়, বুধবার বিকালে ভারতীয় কোচবিহার জেলার কুচলিবাড়ী থানার তিনবিঘা এলাকা দিয়ে অনুপ্রবেশের সময় ওই দুই বাংলাদেশি আটক করেন কোচবিহার এডোক বিএন-২ বিএসএফ ব্যাটালিয়নের তিনবিঘা ক্যাম্পের একটি টহল দল।

বিনাপাসপোর্টে পাটগ্রাম উপজেলার পানবাড়ী সীমান্তের ৮১২ ও ৮১৩ নম্বর মেইন পিলারের মাঝামাঝি এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশ করলে বিএসএফ তাদের আটক করে। পরে খবর পেয়ে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের পাটগ্রাম কোম্পানি সদরের পক্ষ থেকে একটি প্রতিবাদপত্র পাঠিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানায় বিএসএফের কাছে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ জানান,বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে দুই বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ। মানিক ও গোবিন্দ চন্দ্র রায়কে পাটগ্রাম থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

Facebook Comments

About Mahmdur Rahman