৪১৯ জন হজযাএী নিয়ে ঢাকা ছাড়লো প্রথম হজ ফ্লাইট

Google+ Pinterest LinkedIn Tumblr +

চলতি বছরের প্রথম হজ ফ্লাইট ৪১৯ জন বাংলাদেশি হজযাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে। শনিবার সকাল পৌনে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে। এসময় বিমানবন্দরে হজযাত্রীদের বিদায় জানান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল।

বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ঢাকা ছাড়ার পরপরই সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট হজযাত্রীদের নিয়ে জেদ্দার উদ্দেশে রওনা দেয়। এছাড়া আজ আরো কয়েকটি ফ্লাইট হজযাত্রীদের পরিবহন করবে বলে জানা গেছে।

শনিবার থেকে শুরু হওয়া হজ ফ্লাইট চলবে ১৫ আগস্ট পর্যন্ত। আর ফিরতি হজ ফ্লাইট ২৭ আগস্ট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলার কথা রয়েছে। এবার বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৬৪ হাজার ৯৬৭ জন হজযাত্রী পরিবহন করবে। বাকি ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী সৌদি এয়ারলাইন্সের ১৮৮টি ফ্লাইটের মাধ্যমে সৌদি আরব যাবেন।

এ বছর মোট এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। তাদের মধ্যে ছয় হাজার ৭৯৮ জন সরকারি ব্যবস্থাপনায় আর এক লাখ ২০ হাজার ব্যক্তি বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালন করবেন। বেসরকারি হজযাত্রীরা ৫২৮টি হজ এজেন্সির মাধ্যমে সৌদি আরব যাচ্ছেন।

ফেসবুক মন্তব্য
Share.