১৩৬ যাত্রী নিয়ে অলৌকিভাবে রক্ষা পেলো এয়ার ইন্ডিয়ার বিমানটি

Google+ Pinterest LinkedIn Tumblr +

গন্তব্যে পৌঁছাতে রানওয়েতে ঘণ্টায় ২৫০ কিলোমিটার গতিতে ছুটছিল একটি বিমান। কিন্তু আকাশে ওঠার আগেই সামনের একটি দেয়ালে ধাক্কা মেরে বসে। এতে বিমানটির মাঝখানে অনেকাংশই ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু অবাক করা ব্যাপার এরপরও ১৩৬ যাত্রী নিয়ে তিন ঘণ্টা আকাশে উড়েছে বিমানটি। পরে নিরাপদেই যাত্রীদের নিয়ে অবতরণ করে।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়, বিমানে যে সমস্যা আছে, তা জানা ছিল না চালকের। পরবর্তীতে ত্রিচি থেকে বিমানটিকে মুম্বাইতে নিয়ে আসা হয়। দেখা যায় বিমানের কয়েকটি অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। যাত্রীদের নিয়ে আসা হয় আলাদা বিমানে।
আরও বলা হয়, বড় কোনও ঘটনা ঘটে যেতে পারতো বলে ক্ষয়ক্ষতির পরিমাণ দেখে মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু বিমানটি দেয়ালে ধাক্কা মারার কারণ অনুসন্ধানে তদন্ত করা হচ্ছে। পাইলট এবং সহকারী পাইলটকে আপাতত কোনও দায়িত্ব দিচ্ছে না এয়ার ইন্ডিয়া।
বিমানটির চাকার ধাক্কায় দেওয়ালের ওপরের দিকের কিছু অংশ ভেঙে গেছে। পাশের কয়েকটি অ্যান্টেনা ক্ষতিগ্রস্ত হয়েছে। ভারতের ডিরেক্টোরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন(ডিজিসিএ) পুরো বিষয়টি খতিয়ে দেখছে।
এই ঘটনার কারণ সম্পর্কে কিছুই বলতে পারছে না পাইলট। ডিজিসিএ’কে তিনি জানান, বিমান চালু করার আগে অস্বাভাবিক কোনও কিছু তিনি লক্ষ্য করেননি। সব যন্ত্রাংশও স্বাভাবিক ছিল।

ফেসবুক মন্তব্য
Share.