রাজশাহী

সীমান্তে ব্যাটালিয়ন অধিনায়কদের চাঁপাইনবাবগঞ্জে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বজরাটেক এলাকায় মহানন্দা নদীর তীরে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে সৌজন্য পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে ৫৯’বিজিবি ব্যাটালিয়নের চরধরমপুর সীমান্ত চৌকির আওতাধীন সীমান্তের বাংলাদেদেশের ভেতরে অনুষ্ঠিত বৈঠকে বিজিবি’র পক্ষে ৭ সদস্যের নেতৃত্ব দেন ৫৯ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে.কর্ণেল রাশেদ আলী ও বিএসএফের পক্ষে ৭ সদস্যের নেতৃত্ব দেন ৮২’বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট রাজেশ কুমার।

৫৯’ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক জানান, বৈঠকে বিজিবি-বিএসএফের মধ্যে সীমান্ত সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। এর মধ্যে সীমান্তে নিরস্ত্র নিরীহ জনসাধারনের উপর গুলি বর্ষণ না করা, চোরাচালান ও মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরকদ্রব্য পাচার রোধ, সীমান্ত নিরাপত্তা ও যৌথ টহল সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়েছে।

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনায় উভয় পক্ষই সীমান্তে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার বিষয়ে সম্মত হয়। এ ছাড়া উদ্ভুত যে কোন সমস্যা দু’দেশের সীমান্ত চূক্তির আলোকে ও দ্রুত তথ্য আদান প্রদানের মাধ্যমে সমাধানের ব্যাপারেও দু’পক্ষ একমত হয়।

আরো দেখুন
Close
Close