বিনোদন

সিনেমার খরা কাটিয়ে বড়পর্দায় দুই ছবি

ঈদ উল আযহার পর দীর্ঘ বিরতি নিয়ে শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেলো দু’টি চলচ্চিত্র।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

বড়পর্দায় দীর্ঘদিন নিয়মিত চলচ্চিত্র মুক্তি না পাওয়ায় হতাশা ব্যক্ত করেছেন প্রদর্শকরা। সে হতাশার মাঝেই শুক্রবার মুক্তি পেলো মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ ও অরুণ চৌধুরী পরিচালিত ‘মায়াবতী’।

নবাগত নায়ক জেএই রুশোকে নিয়ে দীর্ঘদিন পর বড়পর্দায় ফেরা মাহিয়া মাহির ‘অবতার’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে ৩৩টি প্রেক্ষাগৃহে। অন্যদিকে, ‘স্বপ্নজাল’ চলচ্চিত্রের মাধ্যমে বড়পর্দায় আত্মপ্রকাশ করা ইয়াশ রোহানের বিপরীতে সফল অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশার ‘মায়াবতী’ মুক্তি পেয়েছে ২২টি প্রেক্ষাগৃহে।

সিনেমার খরা কাটিয়ে দু’টি ছবি মুক্তি পেলেও সন্তুষ্ট নন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। গ্লিটজকে তিনি বলেন, “দু’টি ছবি মুক্তি পেয়েছে ঠিকই, এগুলো হল মালিকদের কোন কাজে আসবে না। এগুলো টেলিভিশনের জন্য প্রযোজ্য। ছবির ভেতরে কিছুই নেই। কেন দেখবে দর্শক? আমার এখানে ‘মায়াবতী’ চলছে। প্রথম তিনটি শো’ই ফ্লপ। এভাবে চলতে থাকলে হল বন্ধ করে দিতে হবে। ‘অবতার’-এর ক্ষেত্রেও এমনটাই শুনেছি।”

প্রেক্ষাগৃহ বাঁচাতে ভারতীয় ছবি প্রদর্শনের পথ উন্মোচন করে দিতে সরকারের কাছে আহ্বান জানিয়েছেন এ হল মালিক নেতা।

তবে, নিজের ছবি নিয়ে আশাবাদী চিত্রনায়িকা মাহিয়া মাহি। তিনি বলেন, “খুব ভালো বানিয়েছে ছবিটা। আশা করি, দর্শক নতুন হিরোকে ভালোভাবে গ্রহণ করবে। তার জন্য শুভকামনা। নতুন পরিচালক হিসেবেও মাহমুদ হাসান শিকদার বেশ ভালো কাজ করেছেন। আমারও কাজ করতে ভালো লেগেছে, গুছিয়ে কাজটা করেছেন। গানগুলোও খুব ভালো হয়েছে। দেখা যাক, বাকিটা দর্শকের বিষয়।”

অন্যদিকে, ‘মায়াবতী’ নিয়ে তিশা বলেন, “পৃথিবীর সকল মানুষের আসলে ‘না’ বলার অধিকার আছে। এই বার্তাটা সঙ্গে নাচ-গান, মান-অভিমান সবই থাকছে সিনেমায়।”

সর্বশেষ ঈদ উল আযহায় বড়পর্দায় মুক্তি পায় জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ও রাজা চন্দর ‘বেপরোয়া’ চলচ্চিত্র দু’টি।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close