শ্রীলংকার বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে বাংলাদেশ

Google+ Pinterest LinkedIn Tumblr +

খেলা: নীলফামারীতে এখন ফুটবল উৎসব। শেখ কামাল স্টেডিয়ামের আশপাশের সড়কের দু’পাশেই মনের মাধুরী মিশিয়ে ছবি এঁকেছে শিশুরা।

ক্রিকেট ও ফুটবলের বড় বড় খেলোয়াড়ের ছবি শোভা পেয়েছে। পুরো শহরেই সাজসাজ রব। তবে বাংলাদেশ ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে শেষ করেছে।

বুধবার বিকেল ৪টায় নীলফামারীতে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হয় বাংলাদেশ। তাতে ফেবারিট ছিল লাল-সবুজের প্রতিনিধিরা।

সাফের ভালো পারফরমেন্স এবং র‌্যাংকিংয়ে শ্রীলংকার (২০০) থেকে এগিয়ে ছিল বাংলাদেশ (১৯৪)। ঘরের মাঠ ছিল বাড়তি অনুপ্রেরণা। জেমি ডে’র শিষ্যরা সেভাবেই শুরু করেছিল। কিন্তু ম্যাচের শুরুতেই বাংলাদেশের জালে গোল দেয় শ্রীলংকা।

তবে বাংলাদেশ ম্যাচটাকে খুব গুরুত্বের সঙ্গে নেয়। শ্রীলংকা কোচ পাকের আলীর দলকে হারানোর পাশাপাশি ভালো খেলা উপহার দিতে চান বাংলাদেশ কোচ। বাংলাদেশ অবশ্য ম্যাচে বেশ কিছু আক্রমণ করেছে। তবে তারুণ্যনির্ভর শ্রীলংকার বিপক্ষে প্রথমার্ধে কোন গোল পায়নি বাংলাদেশ।

এশিয়ান গেমসে খেলা বাংলাদেশ দলের ১১ ফুটবলারই নেই শ্রীলংকার বিপক্ষে ম্যাচে। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত টুর্নামেন্টের আগে বাকিদেরও ঝালাই করে নিতে চান কোচ জেমি ডে। সাফকে সামনে রেখেই দল গোছাচ্ছে ফেডারেশন। তাই দলে মূল একাদশের সাতজন ছিল না শুরুর একাদশে।

ফেসবুক মন্তব্য
Share.