লক্ষ্মীপুরে ‘পর্ণোগ্রাফি ও কপিরাইট’ অপরাধে ২৫ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে !

Google+ Pinterest LinkedIn Tumblr +

লক্ষ্মীপুরে পর্ণোগ্রাফি, বাংলাদেশ চলচিত্র ও সংগীত কপিরাইট করে বাণিজ্য করার অপরাধে ২৫ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এ সময় ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপটপ জব্ধ করা হয়। শনিবার (২৮ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন মার্কেট ও বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে রাত ৯টার দিকে লক্ষ্মীপুর র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন -১১, সিপিসি-৩, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে অশ্লিল ভিডিও, নীল ছবি ডাউনলোড পেনড্রাইভ, কার্ডরিডার এর মাধ্যমে মেমোরীতে লোড করে ব্যবসা পরিচালনা করছে। গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুর পৌর মার্কেট, সুপার মার্কেট ও মজুচৌধুরীর হাট এলাকায় পৃথক ভাবে অভিযান পরিচালনা করে র‌্যাব-১১।

এসময় ২৫জন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয় এবং তাদের দোকান থেকে ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপটপ জব্ধ করা হয়। পরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮(৩)/৮(৫)(ক)/৮(৭) ধারার অপরাধে এবং বাংলাদেশ কপিরাইট আইন ২০০০(সংশোধনী) এর ৮২/৮৪ ধারার অপরাধে লক্ষ্মীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জাহিদ হোসেন, ইসমাইল হোসেন সোহাগ, মো. জহির আলম ভূঁইয়া বেলাল, ইব্রাহিম মাহিম, রথিন সুরসহ ২৫জন ব্যবসায়ী। লক্ষ্মীপুর র‌্যাব -১১, সিপিসি-৩, কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ফেসবুক মন্তব্য
Share.