রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরে যাচ্ছেন হাওরে

Google+ Pinterest LinkedIn Tumblr +

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সফরে আগামীকাল সোমবার নিজ জেলা কিশোরগঞ্জ যাচ্ছেন। ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে থাকবেন রাষ্ট্রপতি। এ সময় বেশ কিছু অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

গত ২৪ এপ্রিল দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ নেওয়ার পর এটি হবে কিশোরগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে তাঁর গ্রামের বাড়িতে দ্বিতীয় সফর।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, ‘রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরে সোমবার কিশোরগঞ্জের হাওর এলাকায় যাচ্ছেন। তিনি বেশ কিছু জনসভায় বক্তৃতা করবেন এবং অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনে মতবিনিময় সভায় যোগ দেবেন।’

রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটির সোমবার দুপুর ১২টায় কিশোরগঞ্জের উদ্দেশে ঢাকা ত্যাগের কথা রয়েছে। সোমবার রাষ্ট্রপতি হামিদ বেলা তিনটার দিকে অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে এক জনসভায় যোগ দেবেন। পরে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যম ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

প্রেস সচিব বলেন, মঙ্গলবার বেলা ১১টায় রাষ্ট্রপতি অষ্টগ্রাম-নওগাঁ ও অষ্টগ্রাম-কাস্তুল-বাঁশতলা সড়কের উন্নয়নকাজের অগ্রগতি প্রত্যক্ষ করবেন। তিনি অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ প্রাঙ্গণে অপর এক জনসভায়ও বক্তৃতা করবেন। পরে তিনি সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে বৈঠক করবেন।

সফরসূচি অনুযায়ী বুধবার বেলা ১১টায় রাষ্ট্রপতি ইটনা উপজেলার ইটনা-জিলা রোড প্রত্যক্ষ করবেন।
সফরের তৃতীয় দিনে রাষ্ট্রপতির মুক্তিযোদ্ধা আবদুল হক কলেজ মাঠে এক জনসভায় বক্তব্য দেবেন।

বৃহস্পতিবার দুপুর ১২টায় মিঠামইন উপজেলায় বেশ কয়েকটি উন্নয়নকাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বিকেলে তিনি হাজী তৈয়ব উদ্দিন স্কুলের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন। রাতে রাষ্ট্রপতি নিজ বাড়িতে অবস্থান করবেন।

শুক্রবার রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে অবস্থিত তাঁর পৈতৃক বাড়ি-সংলগ্ন মসজিদে জুমার নামাজ আদায় করবেন। জুমার নামাজ শেষে রাষ্ট্রপতি মসজিদ-সংলগ্ন তাঁর পিতা মো. তৈয়বউদ্দিন ও মা তমিজা খাতুনের কবর জিয়ারত করবেন। শুক্রবার বিকেলে রাষ্ট্রপতির ঢাকা ফেরার কথা।

ফেসবুক মন্তব্য
Share.