ভারত

মুসলিম যুবক হত্যায় প্রতিবাদ ,অতঃপর পুলিশের হামলা!

হিন্দুত্ববাদী জয় শ্রী রাম স্লোগান দিতে বাধ্য করার পর তাবরেয আনসারী নামে এক মুসলিম যুবককে হত্যার ঘটনায় ব্যাপকভাবে বিক্ষুদ্ধ হয়েছে ভারতীয় মুসলমানরা।
দুই সপ্তাহ আগে ভারতের ঝাড়খণ্ডে তাবরেয আনসারীকে হিন্দুত্ববাদী স্লোগান দিতে বাধ্য করে কয়েকজন হিন্দু। পরে তাকে হত্যাও করে তারা।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

নির্মম এই হত্যাকাণ্ডের পর গুজরাট, সুরাটসহ কয়েকটি এলাকায় এখনও প্রতিবাদ সমাবেশ হচ্ছে। গত কয়েকটি সমাবেশে পুলিশ হামলা চালিয়েছে বলে একটি প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটিন।
সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গতকাল শুক্রবার সুরাটের নানপুরা এলাকায় প্রতিবাদরত মুসলিমদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে পুলিশ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেলের পাশাপাশি কয়েক রাউন্ড গুলিও চালানো হয়েছে।এ ছাড়া সমাবেশ থেকে কিছু মুসলিমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সুরাট পুলিশের মুখপাত্রের বরাত দিয়ে নিউজ এইটিন জানিয়েছে, তাবরেয আনসারী হত্যার প্রতিবাদে শুক্রবার স্থানীয় মুসলমানদের একটি সংগঠন বিক্ষোভ মিছিলের অনুমতি চেয়েছিল। কিন্তু পুলিশ তাদের অনুমতি দেয়নি। কারণ হিসেবে তারা জানিয়েছেন, তাবরেযের হত্যাকাণ্ড সুরাট বা গুজরাটে ঘটেনি। তাই এখানে বিক্ষোভের কোনো প্রয়োজন নেই।

পরে পুলিশের অনুমতি ছাড়াই শুক্রবার ওই সংগঠনটি মিছিল বের করে। এতে বিপুলসংখ্যক মুসলিম যুবক অংশ নেয়। বিক্ষোভকারীদের পুলিশ বাধা দিলে একপর্যায়ে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ব্যাপক টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে।

পুলিশের দাবি, মুসলমানদের ছোড়া ইটপাটকেলে ৪ পুলিশ আহত হয়েছে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close