খেলাধুলা

মাশরাফির আগুন ঝরা বোলিংয়ে উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজার দাপটে বোলিংয়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৮ রানের জয় পেল টাইগাররা।

প্রথমে টসে জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৭৯ রান করে বাংলাদেশ। ২৮০ রানের জবাবে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩১ রান করে স্বাগতিকরা ।

দীর্ঘ ছয় মাস পর বোলিং করতে এসে গেইলদের পাত্তাই দিলেন না ম্যাশ। নিয়ে নিলেন ৪ উইকেট। বুঝিয়ে বাঘের থাবা কেমন? এই চার উইকেট নিতে ১০ ওভার বল করে তার রান খরচ করতে হয়েছে ৩৭। শর্ট রান আপ এমন ভয়াবহ বল ম্যাশ বলেই সম্ভব।

টাইগারদের হয়ে উইকেট নিয়েছেনঃ মাশরাফি(৪),মুস্তাফিজু(২), মিরাজ(১),রুবেল(১)

টাইগারদের ব্যাটিংয়ে রান করেছেনঃ বিজয়(০), সাকিব(৯৭),মুশফিক(৩০)। নটআউটঃ তামিম(১৩০), মাহমুদউল্লাহ(৪)।

২৮০ রানের লক্ষে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করে ক্যারিবিয়ান দুই ওপেনার গেইল ও লুইস।তবে তাদের ব্যাটিং ছিলো অনেক ধীর গতি।সেই ধীর গতির ব্যাটিংয়ে প্রথমে আঘাত হানে টাইগার দপতি নিজেই।

লুইসকে ক্যাচ আউট করে পাঠিয়ে দেন সাজ ঘরে।তারপর দক্যারিবিয়ানদের দ্বিতীয় উইকেটের পতন ঘটান রুবেল হোসেন।

এরপর মোসাদ্দেকের বলে রান নিতে গিয়ে রান আউট হন গেইল।এইদিন ব্যাট হাতে গেইল করেন ৪০ রান। দলের এই তারকা ব্যাটসম্যান আউট হওয়ায় চাপে পড়ে যায় ক্যারিবিয়ানরা। সেই চাপ মোহাম্মদকে আউট করে মিরাজ আরও বাড়িয়ে দেন।

এরপর এই চাপ আরও দ্বিগুণ করে দেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।টাইগারদের এমন আগুন ঝরা বোলিংয়ের সামনে আর সোজা হয়ে দাঁড়াতে পারেনি ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা।

বাংলাদেশের একাদশ– মাশরাফি মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, বিজয়, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেট কিপার), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

এ বিভাগের আরো খবর

Close