ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত অন্তত ২৩, আহত ৭০

Google+ Pinterest LinkedIn Tumblr +

ভারতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় অন্তত ২৩ জন নিহত এবং ৭০ জন আহত হয়েছে। শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে রাজধানী নয়াদিল্লী থেকে ১০০ কিলোমিটার দূরে উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলায় যাত্রীবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে গেলে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির সংবাদসংস্থা এএনআই জানিয়েছেন, ট্রেনটির একটি বগি অপর বগির উপর উঠে গেছে এবং অন্তত ১৪টি বগি ক্ষতিগ্রস্থ হয়েছে। উত্তরপ্রদেশের পুরী হরিদ্বার কলিঙ্গগামী উৎকল এক্সপ্রেস নামের একটি ট্রেন যাত্রপথে মুজাফফরনগরের খাওতলি স্টেশনে এ দুর্ঘটনার শিকার হয়।

উত্তরপ্রদেশ পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ট্রেনের বগি উল্টে ২৩ জন নিহত ও ৪০ জন আহত হয়েছে। তবে দেশটির প্রভাবশালী টেলিভিশন এনডিটিভি তাদের অনলাইন সংস্করণে দাবি করছে দুর্ঘটনায় ২৩ জন নিহত ও অন্তত ৭০ জন আহত হয়েছেন। ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে স্থানীয় একটি স্কুলঘর এবং বাড়ির উপর আঘত হেনেছে। এতে ওই স্কুঘর ও বাড়িটি ক্ষতিগ্রস্থ হয়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, ট্রেনের বগির নিচে আরো আটকা পড়া যাত্রী থাকতে পারে। হতাহতের সংখ্যা বাড়তে পারে। দুর্ঘটনার পর ওই লাইনে ট্রেন চলাচলা বন্ধ রাখা হয়েছে। অন্যদিকে এ ঘটনায় এক টুইট বার্তায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গভীর শোক প্রকাশ করেছেন।

ফেসবুক মন্তব্য
Share.