খেলাধুলা

বাংলাদেশে ক্রিকেট দলের নতুন কোচ হলেন রাসেল ডোমিঙ্গ

অবশেষে বাংলাদেশ দলের নতুন প্রধান কোচের দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গ। শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ডোমিঙ্গর কোচ হওয়ার সেই আনুষ্ঠানিক ঘোষণা দেন  বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।
২০১৯ বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশের প্রধান কোচের পদটি শূন্য ছিল। সামনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট থাকায় দ্রুত ভালো একজন কোচ নিয়োগ দিতে চেয়েছিল বিসিবি। সেই প্রচেষ্টায় ডোমিঙ্গোকেই পছন্দ করা হলো। আগামী ২১ আগস্ট জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। প্রাথমিকভাবে টাইগারদের সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে তার।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

ব্রিফিংয়ে পাপন বলেন, ‘গতকালই ডোমিঙ্গোকে কোচ হিসেবে নিশ্চিত করেছি। আজ আপনাদের জানালাম। আমরা দুটো অপশন থেকে তাকে বেছে নিয়েছি। তিনি আগামী ২১ তারিখে আমাদের সঙ্গে যোগ দেবেন।’

ঈদের আগে গত ৭ আগস্ট বাংলাদেশে সাক্ষাৎকার দিয়ে যান রাসেল ডোমিঙ্গো। তার কর্মপরিকল্পনা দেখে সেদিনই নিজেদের সন্তুষ্টির কথা জানায় বিসিবি। অবশ্য কোচ নিয়োগের ক্ষেত্রে ডোমিঙ্গো ছাড়া তালিকায় আরও কিছু নাম ছিল। বিসিবির সংক্ষিপ্ত তালিকায় ছিলেন সাবেক নিউজিল্যান্ড কোচ মাইক হেসন, সাবেক জিম্বাবুয়ে ক্রিকেটার গ্র্র্যান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস ও শ্রীলঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে। যদিও ডোমিঙ্গো ও হেসনেই আগ্রহ বেশি ছিল বিসিবির।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close