দৃষ্টি আকর্ষণ

বাঁচার আকুতি বিশ্ববিদ্যালয় ছাত্রী শাহানার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শাহানা আক্তার গুলেন বারি সিন্ড্রোমে (জিবিএস) আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে চিকিৎসাধীন। তাঁর চোখেমুখে কেবলই বাঁচার আকুতি।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

শাহানার সহপাঠীরা জানান, গত সোমবার রাতে হঠাৎ করেই জ্ঞান হারিয়ে পক্ষাঘাতগ্রস্ত হয়ে যান শাহানা। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসক পরীক্ষা করে জানিয়েছেন, জিবিএসে আক্রান্ত হয়ে তাঁর হাত-পা অবশ হয়ে গেছে। এক সপ্তাহের মধ্যে এই ভাইরাস শরীরের আরও সংবেদনশীল অংশে ছড়িয়ে শ্বাস-প্রশ্বাস বন্ধ করে দিতে পারে। সে ক্ষেত্রে মৃত্যু অনিবার্য। তাই তাঁকে বাঁচাতে দ্রুত জিবিএস প্রতিষেধক ভ্যাকসিন দেওয়া প্রয়োজন।

এই চিকিৎসার জন্য প্রায় পাঁচ থেকে ছয় লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন শাহানার বড় বোন হাসিনা আক্তার। কিন্তু পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই শাহানার শুভাকাঙক্ষীরা সমাজের সবার সহায়তা প্রত্যাশা করছে।

আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা: ফেরদাউস হোসেন, সঞ্চয়ী হিসাব: ০২০০০১৩২০৬৫২৪, অগ্রণী ব্যাংক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। বিকাশ: ০১৯৮৮৪৮৮২৬৬; রকেট: ০১৬৮৬৫৬৪২৮২৬।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close
Close