ফেসবুকে ‘গুজব ছড়ানোর’ অভিযোগে তরুণী আটক

Google+ Pinterest LinkedIn Tumblr +

নিরাপদ সড়কের আন্দোলনের সময় ফেইসবুকে ‘উসকানিমূলক পোস্ট দিয়ে গুজব ছড়ানোর’ অভিযোগে ফারিয়া মাহজাবিন নামে এক তরুণীকে আটক করেছে র‌্যাব।
বৃহস্পতিবার (১৬ আগস্ট) দিবাগত রাত পৌনে ১২টার দিকে রাজধানীর পশ্চিম ধানমন্ডি এলাকা থেকে তাকে আটক করা হয়। ধানমণ্ডি এলাকার একটি কফিশপের মালিক।
র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ফারিয়া মাহজাবিন লেখাপড়া করেছেন নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে। ফারিয়া ধানমণ্ডি এলাকার একটি কফিশপের মালিক।
র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, উস্কানি ও গুজব ছড়ানোর অভিযোগে গতকাল রাতে ফারিয়া মাহজাবিনকে আটক করা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে তথ্যও জানা যায়নি।

সাম্প্রতিক শিক্ষার্থীদের ‘নিরাপদ সড়কের দাবিতে’ আন্দোলনের সময় গুজব ছড়ানোর অভিযোগে ঢাকার বিভিন্ন থানায় আটটি মামলা হয়েছে। এ সব মামলায় জ্ঞাত ও অজ্ঞাত অনেক আসামি করা হয়েছে। আটক অনেককে এ সব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

র‌্যাব জানায়, বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার পর ‘নিরাপদ চড়ক চাই’ আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এ আন্দোলনে ফারিয়া উদ্দেশ্যমূলকভাবে ফেসবুকে বিভিন্ন ধরনের মিথ্যা, বানোয়াট ছবি, গুজব সংবাদ পোস্ট দিতেন।দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভিন্ন খাতে নেয়ার জন্য বিভ্রান্তমূলক স্ট্যাটাস দিতেন।

ফেসবুক মন্তব্য
Share.