আন্তর্জাতিকভারত

ফণীর কারনে বন্ধ হচ্ছে কলকাতা বিমানবন্দর

শক্তিশালী ঘূর্ণিঝড় ফণীর কারণে বন্ধ হচ্ছে কলকাতার নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর। আগামীকাল শুক্রবার রাত সাড়ে নয়টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এখান থেকে কোনও ফ্লাইট যাওয়া-আসা করবে না।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, এরই মধ্যে ওড়িশ্যার রাজধানী ভুবনেশ্বর থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। ফণীর প্রভাব শেষ হলে আবারও তা স্বাভাবিক হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।
এদিকে ঘূর্ণিঝড় ফণীর প্রভাব পড়েছে ভারতের রেলযোগাযোগেও। দেশটির দক্ষিণ পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ এরই মধ্যে বেশকিছু ট্রেনের শিডিউল বাতিল করেছে। এতে কিছুটা সমস্যার মুখে পড়েছেন যাত্রীরা।
দেশটির গণমাধ্যমগুলো বলছে, আগামী কয়েকদিন পুরী এবং দক্ষিণ ভারতের দিকে যাওয়া কিছু ট্রেন বাতিল করা হচ্ছে। এ পর্যন্ত মোট ৪৩টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। এর মধ্যে ১৭টি ট্রেনের গন্তব্য ছিল পুরী এবং দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গা। এছাড়া দক্ষিণ ভারত থেকে ছাড়া আরও ২৬টি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
পাশাপাশি ঘূর্ণিঝড়ের ফলে ট্রেন লাইনের ক্ষয়ক্ষতি যাতে দ্রুত মেরামত করে দেয়া যায় এজন্য বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে দেশটির দক্ষিণপূর্ব রেল কর্তৃপক্ষ। এছাড়া কোনও জায়গায় যদি রিলিফ ট্রেন পাঠাতে হয় সে ব্যবস্থাও রেখেছে তারা।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন
প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close