বাংলাদেশ

ফণী’র কবল থেকে দেশবাসী যেন রক্ষা পায় সে প্রধানমন্ত্রী জন্য দোয়ার আহ্বান

ঘূর্ণিঝড় ফণী’র কবল থেকে দেশবাসী যেন রক্ষা পায় সে জন্য মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করতে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শুক্রবার দেশের প্রতিটি মসজিদে এই বিশেষ দোয়ার আহ্বান জানান তিনি।
আজ বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান সাংবাদিকদের বলেন, লন্ডন সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের মাধ্যমে দেশবাসীর প্রতি এ আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।
ডা. এনামুর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যায় ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশ উপকূলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড় থেকে আল্লাহ যেন দেশবাসীকে রক্ষা করেন, সেজন্য বাদ জুমআ সারাদেশের প্রতিটি মসজিদে দোয়া অনুষ্ঠিত হবে।
আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় কেন্দ্রের ৭৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৬০ কিলোমিটার থাকবে, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১৮০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।
পটুয়াখালীর পায়রা ও বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস। এছাড়া চট্টগ্রাম বন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।
ঘূর্ণিঝড় ৩ মে ভারতের ওড়িশা উপকূল অতিক্রম করে সন্ধ্যার দিকে খুলনাসহ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এ বিভাগের আরো খবর

Close