চাকরী

পাকিস্তানে বিচারককে মৃত্যুদণ্ড

পাকিস্তানের এক সাবেক সেশনস বিচারকের ছেলের হত্যা মামলায় সিকান্দার লাশারি নামের আরেক সাবেক সেশনস বিচারককে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

গত শনিবার দেশটির সিন্ধু প্রদেশের থারপারকার জেলার মিথি শহরের এই বিচারককে করাচির একটি এন্টি-টেরোরিজম কোর্ট(এটিসি) মৃত্যুদণ্ড দেন বলে জানিয়েছে পাকিস্তানি২০১৪ সালে জাকোবাবাদের সাবেক বিচারক খালিদ হুসেইন শাহানির ছেলে আকিব শাহানিকে হত্যা করা হয়। এর দায়ে লাশারি এবং ইরফান বাঙালি নামের আরেক আসামিকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

২০১৪ সালের ১৯ ফেব্রুয়ারি হায়দরাবাদের খুন হন আকিব শাহানি। থান্ডি সড়কে তার গাড়ির গতিরোধ করে আরেকটি গাড়ি। চালকের আসন থেকে নামিয়ে তাকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়িতে ছিলেন তার মা, দুই বোন এবং এক চাচাতো ভাই হুনাইন হুসেইন।

এই ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি মামলা করেন তার চাচাতো ভাই। এরপর একই বছরের ২৬ ফেব্রুয়ারি আকিবের পরিবার ‘কোড অব ক্রিমিনাল প্রসিডিউর’র ১৯৭ ধারায় লাশারির বিরুদ্ধে কিশোর হত্যা মামলায় বিচার শুরুর আবেদন করে।

গোলাম আব্বাস সিয়াল এবং বারকাত লাশারিসহ এই মামলার চার সন্দেহভাজন পলাতক আছেন। কমপক্ষে ২২ জন প্রত্যক্ষদর্শীর সাক্ষ্য নেয়া হয়েছে এই মামলায়।

২০১৭ সালে সেপ্টেম্বরে লাশারি মামলাটি একটি সেশন কোর্টে স্থানান্তরের আবেদন করেন কিন্তু তার আবেদন বাতিল করে দেন এটিসি। গণমাধ্যম ‘ডন’।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close