পাকিস্তানের বিরোধী দলীয় নেতা শাহবাজ ১০ দিনের রিমান্ডে

Google+ Pinterest LinkedIn Tumblr +

পাকিস্তানের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে দেশটির দুর্নীতি বিরোধী আদালত। আশিয়ানা হাউজিংয়ে ১ হাজার ৪০০ কোটি রুপি দুর্নীতির অভিযোগে শনিবার তার এই রিমান্ড মঞ্জুর করা হয়।
শুক্রবার হাউজিং কেলেঙ্কারির অভিযোগে নওয়াজপন্থী পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) প্রধান শাহবাজকে গ্রেপ্তার করে দ্য ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। এরপর তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ড চাওয়া হয়। কিন্তু শুনানি শেষে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করে।
শুনানির সময় শাহবাজ তার দুর্নীতির অভিযোগ অস্বীকার করেন। এ সময় তিনি কোর্টকে বলেন, পাঞ্জাব প্রদেশের দায়িত্বে থাকাকালীন সময়ে বিভিন্ন উন্নয়ন কাজে তিনি বিপুল পরিমাণ অর্থ বাঁচিয়েছেন। এ সময় এই মামলাকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখার জন্য বিচারককে অনুরোধ করেছেন তিনি।
শাহবাজ শরীফ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ছোট ভাই। নওয়াজের বিরুদ্ধেও তিনটি বড় ধরনের দুর্নীতির অভিযোগ রয়েছে।
শুক্রবার পাকিস্তান মুসলিম লীগের (এন) প্রেসিডেন্ট শাহবাজকে গ্রেপ্তারের পর এনএবি-এর লাহোর অফিসে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রাখা হয়। আজ (শনিবার) একই ধরনের নিরাপত্তা দিয়ে কোর্টে আনা হয় তাকে। এ সময় কোর্টের চারপাশে অসংখ্য পিএমএল-এন সমর্থক জড়ো হয় এবং স্লোগান দিতে থাকে।

ফেসবুক মন্তব্য
Share.