চাকরী

নির্বাচনের আগে ২ হাজার জনবল নিয়োগ দেবে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রায় দুই হাজার জনবল নিয়োগ দেবে নির্বাচন কমিশন (ইসি)। জানালেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।
আজ (বৃহস্পতিবার) রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
মাহবুব তালুকদার বলেন, কমিশনে নতুন দুই হাজার জনবলের মধ্যে ৫১৭ জনকে উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা পদে নিয়োগ দেয়া হবে।
তিনি বলেন, নতুন নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ দেয়া হলে কমিশনের সক্ষমতা আরও বেড়ে যাবে। তবে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।
নির্বাচন কমিশনার জানান, নিয়োগ, পদন্নোতি, প্রশাসনিক সংস্কার ও পুনর্বিন্যাস এবং দক্ষতা উন্নয়ন কমিটির সভায় ৭৫ জন কর্মকর্তাকে পদোন্নতির প্রস্তাব করা হয়েছে। নির্বাচন সামনে রেখে জনপ্রশাসন, পুলিশে পদোন্নতি হচ্ছে। ইসিতেও পদোন্নতির ঢেউ লেগেছে। কমিশন অনুমোদন করলেই তাদের পদোন্নতি হবে বলে তিনি জানান।
মাহবুব তালুকদার বলেন, পদোন্নতিতে ইসির কর্মকর্তারা উৎসাহিত ও উদ্দীপ্ত হবে। তবে আগামী নির্বাচনে ইসির নিজস্ব কর্মকর্তাদের মধ্যে কতজন রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।
তিনি বলেন, কমিশনের বর্তমান জনবল তিন হাজার। যা প্রয়োজনে তুলনায় কম।
ইসি সূত্রে জানা গেছে, যুগ্ম সচিব পদে কাউকে পদোন্নতির সুপারিশ করা হয়নি। ৯ জন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে চতুর্থ গ্রেড দেয়ার সুপারিশ করা হয়েছে। এছাড়া ২৯ জনকে উপসচিব বা সমমান পদে (পঞ্চম গ্রেড) এবং সিনিয়র সহকারী সচিব বা সমমান পদে ৩৭ জনকে পদোন্নতি দেয়ার সুপারিশ করা হয়েছে।

এ বিভাগের আরো খবর

Close