ঢাকা

নগরীর জনস্রোত এখন কমলাপুরে

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রার চতুর্থ দিন ঘরে ফেরা মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে কমলাপুর রেলওয়ে স্টেশনে।

এদিন ট্রেনযোগে এক লাখেরও বেশি যাত্রী নাড়িরটানে বাড়ি ফিরবেন। আর ঘরে ফেরা এসব মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে অতিরিক্ত বগিসহ ৫৯টি ট্রেন কমলাপুর স্টেশন থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে।

সোমবার (২০ আগস্ট) ঈদযাত্রার চতুর্থ দিনে বলাকা এক্সপ্রেসের মাধ্যমে যাত্রা শুরু হয়। অন্যদিকে এদিন ট্রেনের ঈদ স্পেশাল সার্ভিসের তৃতীয় দিন চলছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, মোট ৫৯টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর, পাঁচটি ঈদ স্পেশাল, আর বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস। যাত্রার দিন স্টেশন থেকে লোকাল ও মেইল সার্ভিসের টিকিট দেওয়া হচ্ছে। একইসঙ্গে যাত্রীর অনুরোধে দেওয়া হচ্ছে দাঁড়ানো টিকিটও।

বিনা টিকিটে কমলাপুর স্টেশনের ভেতরে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্টেশনের মূল ফটকে টিকিট দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। টিকিটবিহীন সবাইকে বের করে দেওয়া হচ্ছে।

স্টেশনে রয়েছে র‍্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বিডিটাইপকে জানান, সোমবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৮টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে। এর মধ্যে পাঁচটি স্পেশাল ঈদ সার্ভিস ট্রেন। ঈদ স্পেশালের মধ্যে সোমবার রাত ১২টা ৫ মিনিটে খুলনার উদ্দেশে ছেড়ে যাবে ‘খুলনা ঈদ স্পেশাল’। বাকি ট্রেনগুলো লোকাল ও মেইল সার্ভিস। প্রতিদিন ট্রেনযোগে এক লাখ মানুষ ঘরে ফিরবেন।

সব যাত্রীকে ট্রেনের ছাদে বা বগির বাফারে না ওঠারও অনুরোধ জানান স্টেশন ম্যানেজার।

এ বিভাগের আরো খবর

Close