দুদকও অনুসন্ধানী রিপোর্ট ছাড়া কাজ করতে পারবে না: দুদক চেয়ারম্যান

Google+ Pinterest LinkedIn Tumblr +

অনুসন্ধানী রিপোর্ট ছাড়া দুদকও কাজ করতে পারবে না। দুদক গণমাধ্যমের অনেক রিপোর্ট আমলে নিয়ে অনুসন্ধান ও তদন্ত করে বলে জানালেন দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, যে কোনও অনুসন্ধানী প্রতিবেদন করলে ভয়ের কিছু নেই বা হয়রানি করা হবে না।
মঙ্গলবার বিকেলে রাজধানীর প্রেস ইনস্টিটিউটে দুদক বিটের সাংবাদিকদের জন্য অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
দুদক চেয়ারম্যান সাংবাদিকদের উদ্দেশে বলেন, ৫৭ ধারা বা ডিজিটাল আইন সম্পর্কে তেমন ধারণা নেই। অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে সত্য প্রকাশ করবেন। আমি আপনাদের পক্ষে বলতে চাই, আমার বিরুদ্ধেই হোক, দুদকের বিরুদ্ধে হোক, কোনও কর্মকর্তার বিরুদ্ধে, আপনারা লিখবেন। অনুসন্ধানের তথ্য যদি আপনারা না দেন তাহলে প্রতিষ্ঠান চলবে না।
তিনি বলেন, আপনারা যদি আমাকে চ্যালেঞ্জ না করেন, আমি শুধরাব না। আপনারা প্রশ্ন করবেন, কিছু উত্তর দেব, সব প্রশ্নের উত্তর হয়ত আমি দেব না, দিতেও পারব না।
তিনি বলেন, অনুসন্ধানী প্রতিবেদন দুদক স্বাগত জানাবে। দুদকের পক্ষ থেকে কোনও প্রতিবেদনের জন্য মামলা-টামলা হবে না। এমনকি এখন পর্যন্ত কোনও প্রতিবেদনের জন্য দুদকের পক্ষ থেকে প্রতিবাদ করা হয়নি।

ফেসবুক মন্তব্য
Share.