তিন তালাকের বিরোধীতা করায় মাওলানার হাতে চড় খেলেন ভারতীয় নারী (ভিডিও)

Google+ Pinterest LinkedIn Tumblr +

সম্প্রতি ভারতের বেসরকারি টেলিভিশন চ্যানেল জি হিন্দুস্তানের এক লাইভ টকশোতে আগত অতিথিদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তিন তালাকের ওপর আয়োজিত ঐ টকশোতে এক নারী আইনজীবীর সাথে হাতাহাতি হয় এক মাওলানার। তিন তালাকের বিরুদ্ধে সব সময়ের জন্য সোচ্চার থাকেন দেশটির নারী আইনজীবী ফারাহ ফায়াজ।

টকশোতে তিন তালাকের বিরোধিতা করে ওই নারী কথা বলায় এই হাতাহাতির ঘটনা ঘটে। বিতর্কের সময় আইনজীবী ফায়াজ বলেন, এখন যেভাবে মুসলিমরা তিন তালাকের চর্চা করছেন; সেটি কোরআন স্বীকৃত কোনো পদ্ধতি নয়। যথোপযুক্ত সম্মতি ছাড়া তিন তালাকের এই প্রক্রিয়ায় প্রত্যেক মুসলিম নারীর মৌলিক মানবাধিকার লঙ্ঘিত হয়। বিয়ে এবং তালাকের ব্যাপারে যথাযথ আইন না থাকার কারণে মুসলিম নারীরা বৈষম্যের স্বীকার হচ্ছেন।

এসময় মাওলানা এজাজ আরশাদ কাজমি ওই নারী আইনজীবীর মন্তব্যকে ইসলামবিরোধী বলে দাবি করেন। তিনি ক্ষেপে গিয়ে চেয়ার ছেড়ে উঠে দাঁড়িয়ে হিন্দিতে তাকে গালি-গালাজ শুরু করেন। রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে ওই নারী আইনজীবী মাওলানার গালে চড় বসিয়ে দেন। এসময় তিনিও ওই নারীকে পাল্টা মারপিট করতে থাকেন।

একপর্যায়ে, দুই নারী উপস্থাপকের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। অন্য একজন মাওলানা এজাজকে সরিয়ে নেন। জি হিন্দুস্তানের এক বিবৃতিতে বলা হয়েছে, শারীরিক আক্রমণ মেনে নেয়া যায় না, মাওলানার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

ফেসবুক মন্তব্য
Share.