জার্মান দলে সানে, বাদ পড়লেন খেদিরা

Google+ Pinterest LinkedIn Tumblr +

গেলো মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৯ ম্যাচে ১৪টি গোল করেছিলেন লেরয় সানে। গোল করিয়েছিলেন মোট ১৯টি। দুর্দান্ত ফর্মে থাকা এই উইঙ্গারের সুযোগ হয়নি জার্মানির বিশ্বকাপ স্কোয়াডে। এতে বেশ কড়াকড়ি সমালোচনায় পড়তে হয়েছিল জার্মান কোচ জোয়াকিম লো’র। রাশিয়ায় প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়ার পর গণমাধ্যমগুলো বারবার মনে করিয়ে দেয় সানেকে দল থেকে বাদ দেয়ার বিষয়টি।

হতাশাজনক পারফরম্যান্সের পর সময় এসেছে ঘুরে দাঁড়ানোর। দুটি আন্তর্জাতিক ম্যাচকে রেখে দল ঘোষণা করেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটি। এতে সুযোগ মিলেছে ২২ বছর বয়সী ম্যানসিটি তারকার।
জার্মান কোচ বলেন, আমি সানের সঙ্গে সেদিন (বিশ্বকাপ দল ঘোষণার দিন) কথা বলেছিলেন। সেসময় তাকে জানিয়েছিলেন বিশ্বকাপের পরেই জাতীয় দলে তার নতুন যাত্রা শুরু হবে। এরই ধারাবাহিকতায় ফিরেছেন তিনি।
জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের (ডিএফবি) ঘোষণা করা এই স্কোয়াডে সানে জায়গা করে নিলেও বাদ পড়েছেন জুভেন্টাস মিডফিল্ডার সামি খেদিরা।
যদিও লো জানিয়েছেন, ৩১ বছর বয়সী এই তারকার জাতীয় দলের হয়ে খেলা এখনও শেষ হয়ে যায়নি।

তিনি বলেন, আমাদের দীর্ঘ আলাপ হয়েছে। তাকে জানিয়ে দিয়েছি এটাই শেষ না। সে সব সময় জার্মানির জার্সিতে খেলতে ভালোবাসে। তাকে জানিয়েদিয়েছি, এখনই সময় তার পজিশনে নতুনদের জায়গা করে দেয়ার।
দলে প্রথমবারের মিডফিল্ডার কাই হাভেৎজ ও নিকো শুলজের সঙ্গে ডিফেন্ডার থিলো কেরারের। মেসুত ওজিল অবসর নেয়ায় নেই স্কোয়াডে।
আগামী ৬ সেপ্টেম্বর উয়েফা নেশনস লিগের উদ্বোধনী ম্যাচে ফ্রান্সের বিপক্ষে নামবে মানুয়েল ন্যুয়ার নেতৃত্বাধীন দলটি। তিন দিন পর পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে ২০১৪ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

দুই ম্যাচের জন্য জার্মানির স্কোয়াড
মানুয়েল ন্যুয়ার, মার্ক-আন্দ্রে টের স্টেগেন, জেরোম বোয়াটেং, মাথিয়াস গিনটার, ইয়োনাস হেক্টর, ম্যাট হামেলস, থিলো কেরার, ইয়াশুয়া কিমিখ, অ্যান্টোনিও রুডিগার, নিকো শুলজ, নিকলাস সুলো, ইয়োনাথান তাথ; ইউলিয়ান ব্রান্ট, ইউলিয়ান ড্রাক্সলার, লিয়োন গোরেৎস্কা, ইকেই গুন্ডোগান, কাই হাভেৎজ, টোনি ক্রোস, মার্কো রয়েস, লিরয় সেন, থোমাস ম্যুলার, নিলস পিটারসেন, টিমো বেয়ারনার।

ফেসবুক মন্তব্য
Share.