জাতীয় ঐক্যের অভিন্ন দাবি ও খসড়া চূড়ান্ত, ঘোষণা শনিবার: মান্না

Google+ Pinterest LinkedIn Tumblr +

জাতীয় ঐক্য প্রক্রিয়ার অভিন্ন দাবি এবং লক্ষ্য আজ প্রাথমিক খসড়া চূড়ান্ত হয়েছে। শনিবার তা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।
শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি যুক্তফ্রন্টের অন্যতম নেতা আ স ম আব্দুর রবের বাসায় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। রাত সোয়া সাতটা পর্যন্ত বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠক শেষে তিনি বলেন, একটা আন্দোলন গড়ে তোলার জন্য যে অভিন্ন দাবি সেটা সন্নিবেশিত করার চেষ্টা করছিলাম। লক্ষ্য নির্ধারণ করার চেষ্টা করছিলাম। যে সমস্ত প্রস্তাব ছিল সে প্রস্তাবগুলো আমরা সন্নিবেশ করার চেষ্টা করেছি।
মাহমুদুর রহমান মান্না আরও বলেন, এটা একটা খুব বড় রকম অগ্রযাত্রা। আমরা আমাদের মূল দাবি এবং ঘোষণা, লক্ষ্য স্থির করতে পেরেছি। কাল শুধু একটা ফরমালিটির বাকি আছে। শেষ করার পর আমরা আপনাদের সামনে হাজির হব।
বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুক্তফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব, আব্দুল মালেক রতন, মেজর (অব.) আব্দুল মান্নান, তানিয়া রব, মাহমুদুর রহমান মান্না, মাহি বি. চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মো. মনসুর, মোস্তফা মহসিন মন্টু, আ ব ম মোস্তফা আমীন, সুব্রত চৌধুরী প্রমুখ নেতা অংশ নেন।
গতকাল বৃহস্পতিবার রাত ৯টায় এ বৈঠকটি হওয়ার কথা থাকলেও পরে তা বাতিল করা হয়।
এর আগে ৭ ও ৮ অক্টোবর এই দলগুলোর নেতারা আ স ম রব ও খন্দকার মোশাররফের বাসায় দুইবার বৈঠক করেন।
গেল ১৫ সেপ্টেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পাঁচ দফা দাবি ও নয়টি লক্ষ্যে নিয়ে জাতীয় ঐক্যের ঘোষণা দেয়া হয়।

ফেসবুক মন্তব্য
Share.