চাকরি শুধু নগ্ন হয়ে বসে থাকা, বেতন জানলে চমকে যাবেন

Google+ Pinterest LinkedIn Tumblr +

গৎবাঁধা চাকরি করতে অনেকেরই ভালো লাগে না। আপনি জানলে খুশিই হবেন, পৃথিবীতে এমনো অনেক কাজ আছে যা একদমই গৎবাঁধা চাকরির বাইরে। এমনকি সেই কাজের বিনিময়ে আপনি পাবেন আকর্ষণীয় বেতন। আমরা অনেকেই হয়তো এই পেশার অস্তিত্ব সম্পর্কে জানি না। পৃথিবীর বিভিন্ন প্রান্তের বহু মানুষ আছেন যারা তাদের জীবিকা নির্বাহ করছেন এইসব স্বাধীন কাজের মাধ্যমে। চলুন তাহলে জেনে নেওয়া যাক ঐ সব বিরল চাকরির সম্পর্কে।

ন্যুড মডেল
এই পেশাটি হচ্ছে সাহসী এবং আত্মবিশ্বাসীদের জন্য, যারা ঘণ্টাব্যাপী একই ভঙ্গি নিয়ে নগ্ন অবস্থায় বসে থাকতে পারবে, কাজটি শুধু তাদের জন্যই। চিত্রশিল্পীদের আঁকাআঁকির চর্চার একটি অংশ হচ্ছে মানব দেহ আঁকা। তার জন্য তাদের প্রয়োজন হয় নারী এবং পুরুষ ন্যুড (নগ্ন) মডেল।

আর্মপিট স্নিফার
বিখ্যাত ডিওডোরেন্ট কোম্পানিগুলোতে আর্মপিট স্নিফারদের ব্যাপক চাহিদা। এই আর্মপিট স্নিফারদের কাজ হচ্ছে নতুন ডিওডোরেন্ট উৎপাদন করার পর তা বাজারজাত করার পূর্বে গন্ধ শুকে দেখা। শুধু তাই নয়, ঐ ডিওডোরেন্ট বগলে লাগানোর পর প্রাকৃতিক ভাবে গন্ধ শুকে তারপর গন্ধটির ভালোমন্দ সম্পর্কে ডিওডোরেন্ট কোম্পানিকে জানানোই আর্মপিট স্নিফারদের কাজ।

বেড পরীক্ষক
এটি আরেকটি মজার চাকরি। এই পেশার কাজ হচ্ছে শুধু ঘুমানো। বিভিন্ন হোটেল কর্তৃপক্ষ সেই হোটেলের বিছানা পরীক্ষা করারা জন্য নিয়োগ দিয়ে থাকেন বেশ কিছু বেড পরীক্ষককে। সেই বেড পরীক্ষকদের কাজ হচ্ছে বেশ কিছু বিছানায় ঘুমিয়ে, ঐ হোটেল কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া যে, তাদের সেই বিছানাগুলো ভোক্তাদের ঘুমানোর উপযোগী কিনা।

ফেসবুক মন্তব্য
Share.