বাংলাদেশ

ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে বললেন অর্থমন্ত্রী

ঘুষ ও দুর্নীতি থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, আমাদের নবীজি ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। ঘুষ দিলে জাহান্নামে যেতে হবে। দেশ অনেক এগিয়ে যাচ্ছে। কোনো কাজ দুদিন দেরি হলেও আমরা ঘুষ দেব না।

মঙ্গলবার বিকেলে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শিরোনামে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। বার্তা সংস্থা ইউএনবির এক খবরে এসব জানানো হয়েছে।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘দেশকে সুন্দর করে সাজাতে হবে, সবার আগে দুর্নীতি রুখতে হবে। প্রধানমন্ত্রী ঘোষিত দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি আমাদের সবার বিশ্বাসে রাখতে হবে। সততার সঙ্গে, নিষ্ঠার সঙ্গে ও দায়িত্বশীলতার সঙ্গে আমাদের কাজ করতে হবে। তাই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে। ঘুষ-দুর্নীতি এ দুটি অপরাধ থেকে দেশকে মুক্ত করার দৃঢ় প্রতিজ্ঞা করছি।’

অর্থমন্ত্রী বলেন, ‘জাতির পিতা আমাদেরকে মুক্তি এনে দিয়েছেন কিন্তু অর্থনৈতিক মুক্তি এনে দেওয়ার পূর্বেই কুচক্রীমহলের ঘৃণ্য চক্রান্তে তিনি তা করে যেতে পারেননি। আর জাতির পিতার সেই অসমাপ্ত কাজের দায়িত্ব নিয়েছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সামগ্রিক অর্থেই এগিয়ে চলেছে।’

অনুষ্ঠানে সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রূপালী মন্ডল ও উপজেলা আওয়ামী লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ দলীয় সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরো খবর

Close