গেইলকে দলে নেয়ায় আইপিএল বাঁচলো, মানলেন শেবাগ

Google+ Pinterest LinkedIn Tumblr +

চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের কথা মনে আছে? সেই নিলাম ভোলার কথা নয়। আকাশ ছোঁয়া দর পেয়ে যেমন অবাক করে ছিলেন কেএল রাহুল-রবিন উথাপ্পারা, তেমনই দল না পেয়ে অবাক করেছেন ইশান্ত শর্মার মতো তারকা পেসাররা। ইশান্তের মতোই অবস্থা হতে চলেছিল টি-টোয়েন্টির ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটসম্যান ক্রিস গেইলেরও।
প্রথমবারের নিলামে অবিক্রিত থাকেন ক্যারিবীয় তারকা।

দ্বিতীয় বারেও বাম-হাতি এই ওপেনারকে দলে নিতে আগ্রহ দেখায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। অবশেষে তৃতীয় বারের চেষ্টায় বীরেন্দ্র শেহবাগের পরামর্শে গেইলকে দলে নেয় প্রীতি জিনটার কিংস ইলেভেন পাঞ্জাব।
আর সেই গেইল-ই বর্তমানে আইপিএলে ঘুম ওড়াচ্ছেন বাকি অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোর। প্রথম ম্যাচে ৬৩ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে ৬৩ বলে ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান।

গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে গেইলের ওই ইনিংসের পর সাক্ষাৎকারে সমালোচকদের বুড়ো আঙুল দেখালেন। সোজা সাপ্টা জানিয়ে দিলেন নতুন করে প্রমাণ করার কিছুই নেই।
ইউনিভার্সেল বস খ্যাত এই তারকা বলেন, বিরেন্দ্র শেবাগ তাকে দলে নিয়ে বরং আইপিএলটাকে বাঁচিয়ে দিয়েছেন।
চেনা মেজাজে পাওয়া গেলো শেহবাগকেও। ভারত দলের সাবেক ওপেনারকে যে জহর চিনতে ভুল করেননি বুঝিয়ে দিলেন নিজেও।
গেইলের এই ইনিংসের পর পাঞ্জাব দলের মেন্টর বীরু টুইটে লেখেন, ‘ক্রিস গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচিয়ে দিলাম।’
ক্রিকেট নিয়ে একটি বই প্রকাশের অনুষ্ঠানে শেহবাগ ফের বিষয়টি সামনে নিয়ে এসেছেন। পুরাতন বিষয়টি সামনে নিয়ে এসে তিনি বলেন, এটা কি সত্যি নয়? গেইলই সবচেয়ে সেরা।
নিজেদের পঞ্চম ও গেইলের তৃতীয় ম্যাচে আজ শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নেমেছে পাঞ্জাব দল। ইডেন গার্ডেনসে এদিন টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে সফরকারীরা।
স্বাভাবিকভাবেই এ ম্যাচেও নজর কাড়বেন ৩৮ বছর বয়সী গেইল স্ট্রোম।

ফেসবুক মন্তব্য
Share.