চট্টগ্রাম

কুমিল্লায় মুক্তিযোদ্ধা পরিবারের বাড়ীর রাস্তা বন্ধ করে দিল ডিশ ব্যবসায়ী

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার আদর্শ সদর উপজেলার গুনানন্দী গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারসহ ১০ পরিবারের বাড়ীর যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার দূর্গাপুর উত্তর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিনের সহযোগীতায় ওই রাস্তাটি বন্ধ করে দিয়েছে একই গ্রামের কামাল হোসেন নামের এক ডিশ ব্যবসায়ী। গত শনিবার ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত বাচ্চু মিয়ার পরিবারসহ অন্তত ১০টি পরিবারের একমাত্র যাতায়াতের রাস্তাটি দেয়াল টেনে বন্ধ করে দেয়া হয়।

মুক্তিযোদ্ধার সন্তান মোঃ ইসমাঈল হোসেন জানান, বিগত ইউপি নির্বাচনের সময় বিরোধ সৃষ্টি হয় একই গ্রামের ডিশ ব্যবসায়ী কামাল হোসেনের সাথে। এরজের ধরে বিভিন্ন সময় কামাল তাকে ও তার পরিবারকে হয়রানী করে আসছে। গত শুক্রবার অসুস্থ মাকে চিকিৎসা করাতে নগরীর ডায়াবেটিক হসপিটালে অবস্থান করেন তিনি। এ সুযোগকে কাজে লাগিয়ে ইউপি সদস্য জসিম উদ্দিনের সহযোগীতায় শত বছরের পুরোনো যাতায়াতের রাস্তাটি বন্ধ করে দেয় কামাল হোসেন। এতে মুক্তিযোদ্ধার পরিবারসহ ১০ পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে।

স্থানীয়রা জানায়, বন্ধ করে দেয়া ওই রাস্তাটি নিয়ে মুক্তিযোদ্ধা বাচ্চু মিয়ার পরিবারের সাথে ডিশ ব্যবসায়ী কামালের বিরোধ রয়েছে। এ নিয়ে আদালতে একটি মামলাও চলমান রয়েছে। চলতি বছরের ২২ মার্চ দায়েরকৃত ওই মামলায় (মামলা নং ৩৮৩) আদালত রাস্তাটিতে স্থিতাবস্থা বজায় রাখতে উভয়পক্ষকে নির্দেশ দেয়। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সেখানে দেয়াল নির্মান করে ডিশ কামাল।

এ বিষয়ে ডিশ ব্যবসায়ী কামাল হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। তবে ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করা হয়নি, কেননা আদালত মামলাটি খারিজ (বাতিল) করে দিয়েছে। তাছাড়া এই ইউনিয়নের তহসীলদার ও ভূমি অফিসের লোকজন এসে জায়গাটি পরিমাপ করে যে চিন্হ দিয়ে গেছে আমরা সে অনুযায়ী কাজ করেছি।

জানতে চাইলে উত্তর দুর্গাপুর ইউনিয়নের উপ-সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল হাশেম জানান, ওই রাস্তাটি ব্যক্তি মালিকানাধীন। রাস্তাটির মালিকানা নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। এ নিয়ে সম্ভবত আদালতে মামলা আছে। এখানে আমাদের কিছু করার নেই। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বেগম মাহফুজা মতিন মুঠোফোনে ফোন দিলে মতামত দিতে রাজি হয়নি।

আরো দেখুন
Close
Close