দুর্ঘটনা

কক্সবাজারের বন্যার পানিতে ডুবে ২ রোহিঙ্গা শিশুর মৃত্যু

কক্সবাজারের উখিয়ার ভারী বর্ষণে পাহাড়ি ঢলের পানিতে ডুবে দুই রোহিঙ্গা শিশু মারা গেছে। গতকাল রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর হাকিম পাড়া ১৪ নম্বর ক্যাম্পে এ ঘটনা ঘটে।

প্রিয় পাঠক আমাদের পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন

নিহতরা হল বালুখালী হাকিম পাড়া ক্যাম্প-১৪ এর ১৬ নম্বর ব্লকের বাসিন্দা আব্দুস সালামের ছেলে আনোয়ার সাদেক (৭) ও আনোয়ার ফয়সাল (৬)।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি মো. আবুল খায়ের বলেন, বিকালে বালুখালী হাকিম পাড়া ক্যাম্পের এই দুই ভাই অন্য শিশুদের সঙ্গে খেলতে ঘর থেকে বেরিয়েছিল।

সন্ধ্যা পর্যন্ত তারা ঘরে না ফেরায় স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকে। এক পর্যায়ে রাত ৯টার দিকে বালুখালী হাকিম পাড়া ১৪ নম্বর ক্যাম্প এলাকার খালে পাহাড়ি ঢলের পানিতে ২ সহোদরকে ভাসমান অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। পরে স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। লাশ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান খায়ের।

ওসি আরো বলেন, গত এক সপ্তাহেরও বেশি সময় উখিয়াসহ কক্সবাজারে ভারি বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

এতে ক্যাম্পের পাহাড়ি ছড়া এবং খালগুলোতে ঢলের পানিতে প্লাবনের মতো অবস্থার সৃষ্টি হয়েছে। মিয়ানমারে নিপীড়নের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গার অধিকাংশই কক্সবাজারের উখিয়া ও টেকনাফে রয়েছে।

প্রিয় পাঠক আপনার মতামত জানান

এ বিভাগের আরো খবর

Close