প্রযুক্তি

ওপেন ঢাকা’ জানাবে মেয়র প্রার্থীর পরিচয়

আপনি কার হাতে নিজের শহরের দায়িত্ব ছেড়ে দিবেন। কিভাবেই বা জানবেন যাকে ভোট দিবেন সে মানুষটি কেমন? ভবিষ্যত নগর পিতা হওয়ার আশায় যারা বড় বড় প্রতিশ্রুতি শোনাচ্ছেন তাদের সম্পর্কে আপনি কোন তথ্যই জানেন না এবং জানার কোন পথও খুঁজে পাচ্ছেন না। এ অবস্থায় আপনাকে মেয়রপ্রার্থীদের সম্পর্কে বিস্তারিত জানাতে ‘ওপেন ঢাকা’ নামে নতুন অ্যাপস তৈরি করলো সরব অ্যাকাউন্ট্যাবিলিটি ল্যাব নামের একটি বাংলাদেশি প্রতিষ্ঠান। এই অ্যাপসের মাধ্যমে খুব সহজেই মেয়রপ্রার্থীদের সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

‘ওপেন ঢাকা’ নামের এই অ্যাপটিতে প্রার্থীর ঠিকানা, সম্পদের বিবরণ, শিক্ষাগত যোগ্যতা এবং তার সম্পর্কে থাকা মামলার আদি-অন্ত খুব সহজেই পাওয়া যাবে। ভোটাররা চাইলে অনায়াসেই তার প্রিয় প্রার্থীর সম্পর্কে জেনে নিতে পারবেন এবং অন্যকেও জানাতে পারবেন। অ্যাপটি নির্মাতা প্রতিষ্ঠানের প্রধান সমন্বয়কারী নুরউদ্দিন আহমেদ বাপ্পি সংবাদ মাধ্যমকে জানান, ‘আমরা দশজনের একটি দল অক্লান্ত পরিশ্রম করে এ অ্যাপটিকে আলোর মুখ দেখাতে পেরেছি। আমাদের একমাত্র উদ্দেশ্য ছিল ভোটারদের কাছে প্রযুক্তির উন্নত সেবা পৌঁছে দেয়া।’

আপতত এই সেবাটি শুধু অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীরা নিতে পারবে। সে জন্য গুগল প্লে স্টোর থেকে এটি ডাউনলোড করে নিতে হবে। খুব শিগগিরই এটি প্লে স্টোরে পাওয়া যাবে। অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন।

Download Now

এ বিভাগের আরো খবর

Close